বরিশাল বিশ্ববিদ্যালয়ের বর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০১৯, ০৬:৫৪ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয়ের বর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি

ছবি : সোনালীনিউজ

বরিশাল : অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২২ ফেব্রুয়ারি) উৎসবমুখর পরিবেশে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ক্যাম্পাসে সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা এবং বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শুক্রবার সকাল ৯টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হক। পরে ভিসির নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিন্ডিকেট সদস্য বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, ডিজিএফআই’র কর্ণেল জি এম শরিফুল ইসলাম। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্টার, প্রক্টর, বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ, ছাত্র উপদেস্টাবৃন্দ, শিক্ষকমন্ডলী, দপ্তরপ্রধানগণ, কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ এবং ২৪টি বিভাগ ও ৩টি হলের বিএনসিসি সেনা ও নৌ শাখা, রোভার স্কাউটসহ কর্মচারীরা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, ইতিমধ্যেই বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ধুমপান, মাদক, র‌্যাগিং, জঙ্গি এবং রাজাকারমুক্ত ঘোষণা করা হয়েছে। শিক্ষাথীরা যেন এ আদর্শ নিয়ে এগিয়ে যায়। বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষার্থীরা যাতে নিজেদের যোগ্য ও উপযুক্ত হিসেবে গড়ে উঠতে পারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দিবসে সেই আহবান জানান ভিসি।

অনুষ্ঠানের ২য় পর্বে বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

প্রসঙ্গত, ২০১১ সালের এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর থেকে এ দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করছে কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!