সাংসদ বদির দুর্নীতির মামলায় রায় কাল

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১, ২০১৬, ০৯:৫৩ পিএম
সাংসদ বদির দুর্নীতির মামলায় রায় কাল

ঢাকা : অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ আবদুর রহমান বদির বিরুদ্ধে দায়েরকৃত মামলার রায় বুধবার (২ নভেম্বর) ঘোষণার দিন ধার্য করেছ আদালত। এর আগে ১৯ অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২ নভেম্বর দিন ধার্য করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহম্মেদ জমাদ্দার।

দুদকের আইনজীবী কবির হোসেন বলেন, সাংসদ বদির বিরুদ্ধে দায়েরকৃত মামলার রায় বুধবার (২ নভেম্বর) বেলা ১১টায় ঘোষণা করা হবে।  তিনি আরও বলেন, বদির বিরুদ্ধে এই মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, সাংসদ বদি বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেন। এছাড়া অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যে সম্পদ ক্রয় দেখিয়ে এক কোটি ৯৮ লাখ তিন হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানোর অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট দুদকের উপ-পরিচালক মো. আব্দুস সোবহান রমনা থানায়  মামলা করেন।

২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!