না.গঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত চেয়ে রিট

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০১৬, ০৪:২৪ পিএম
না.গঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত চেয়ে রিট

ঢাকা: ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদন করা হয়েছে। সোমবার ( ১৯ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করা হয়।

বিচারপতি মো. রইস উদ্দিন এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আগামীকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) এ আবেদনের শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক নারায়ণগঞ্জের বরইপাড়ার এক বাসিন্দা শাহজালাল এই রিট আবেদনটি করেন। রিটে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা ও ত্রুটিপূর্ণ সীমানা নির্ধারণ উল্লেখ করে তা বাতিল চাওয়া হয়েছে। নির্বাচনের তফসিল স্থগিত চাওয়া হয়েছে রিটে।

প্রধান নির্বাচন কমিশনার (সিএসই), স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, নারায়ণগঞ্জের নির্বাচন কর্মকর্তাকে রিটে বিবাদী করা হয়েছে।

ইউনুছ আলী আকন্দ জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন আগামী ২২ ডিসেম্বর। অনুষ্ঠিতব্য এই নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলররাই আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনে ভোটার হবেন। কিন্তু তাদের বাদ দিয়ে গত মেয়াদে বিজয়ী মেয়র ও কাউন্সিলদের জেলা পরিষদ নির্বাচনে ভোটার করা হয়েছে। এই জন্য নির্বাচন কমিশনের করা ভোটার তালিকা ক্রটিপূর্ণ।

রিটকারী আইনজীবী জানান, ২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জের সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বছরের ২৭ নভেম্বর শপথ গ্রহণ করেন। ওই দিনই গেজেট হয়। ১ জানুয়ারি তারা দায়িত্ব গ্রহণ করেন। অথচ মেয়াদ উত্তির্ণ মেয়র ও কাউন্সিলদেরকে ভোটার তালিকায় রাখা হয়েছে। মেয়াদ উত্তির্ণ সদস্যদের ভোটার করায় এই রিটটি করা হয়েছে। 

সোনালীনিউজ/এমএন

Link copied!