পরিবহন পুলের ড্রাইভার নিয়োগ স্থগিত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৭, ০৫:২৬ পিএম
পরিবহন পুলের ড্রাইভার নিয়োগ স্থগিত

ঢাকা: পর‌বিহন পুলের ২৮০ জন ড্রাইভার নি‌য়োগের কাযক্রম স্থ‌গিত ক‌রে‌ছেন হাইকোর্ট। ফলে অস্থায়ী ভিত্তিতে কর্মরত ড্রাইভার‌দের নি‌য়োগ পাওয়ার সম্ভাবনা বাড়‌লো বলে জানিয়েছেন আইনজীবী। একইসঙ্গে, তাদেরকে কেন নিয়োগ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিবহন পুলের কমিশনার, বিভিন্ন থানার নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট ৯ জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার(৮ নভেম্বর)এ বিষয়ে দায়ের করা রিট আবেদনের শুনানি করে বিচারপতি বিচারপ‌তি নাঈমা হায়দার ও আবুতা‌হের মো: সাইফুর রহমা‌নের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বিএম ইলিয়াস কচি ও তার সঙ্গে ছিলেন আব্দুস সাত্তার পালোয়ান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে দৈনিক মজুরিতে কর্মরত ড্রাইভার সোহেলসহ ৬জনের পক্ষে রিট আবেদন করেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান।রিটের শুনানি নিয়ে রুলসহ উক্ত আদেশ দেন।

আব্দুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের জানান, দেশের বি‌ভিন্ন নির্বাহী(ইউএনও)অফি‌সে মাস্টার রো‌লে(দৈনিক মজুরিতে কর্মরত ড্রাইভার)নিয়োগ পাওয়া ড্রাইভার‌দেরকে চাক‌রি না দি‌য়ে প‌রিবহন পুল ২০১৪ সাল থে‌কে সূকৌশ‌লে ড্রাইভার নি‌য়োগ দেয়ার চেষ্টা ক‌রে আস‌ছিল। যদিও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সুপারিশ রয়েছে দৈনিক মজুরিতে ভিত্তিতে (মাস্টার রো‌লে) কর্মরত ড্রাইভার বা কর্মচারীরা সংশ্লিষ্ট অফিসে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সর্বশেষ চলতি বছর নিয়োগ বিজ্ঞপ্তি দেয় পরিবহন কতৃপক্ষ। এ নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে প‌রিবহন পুলকে বিবাদী ক‌রে মাস্টার রো‌লে কর্মরত ড্রাইভাররা রিট দা‌য়ের ক‌রেন আইনজীবী আবদুস সাত্তার পা‌লোয়ান। ওই রিটের শুনানি নিয়ে পরিবহন পুলের বিজ্ঞ‌প্তি ৬ মা‌সের জন্য স্থ‌গিত ক‌রে আদেশ দেন।

তাই আগামী ১৭ নভেম্বর ২৮০ জন ড্রাইভার নি‌য়োগ পরীক্ষা স্থ‌গিত থাক‌বে।

সোনালীনিউজ/আতা

Link copied!