দীর্ঘ ৮ বছর পালিয়ে থাকা শীর্ষ জঙ্গি নেতা গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ১২:১১ পিএম
দীর্ঘ ৮ বছর পালিয়ে থাকা শীর্ষ জঙ্গি নেতা গ্রেপ্তার

ঢাকা : আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে থাকা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র শীর্ষ নেতা নাফিজ সালাম উদয় (৪৫)‘কে দীর্ঘ ৮ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব।

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় তিনি জঙ্গি সম্পৃক্ততার মামলা রয়েছে। এছাড়া একটি পুলিশ এ্যাসল্ট মামলাও রয়েছে বলে জানিয়েছে বাহিনীটি।

সোমবার (২৬ ডিসেম্বর) র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. ফজলুল হক জানান, রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে দুপুরে এই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, নাফিস সালাম উদয় (৪৫) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর এর শীর্ষ জঙ্গি নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। সে তার পরিচয় গোপর রাখার জন্য দাঁড়ি কেটে তার লেবাস পরিবর্তন করে কামরাঙ্গীরচরে ভাঙ্গারীর ব্যবসা শুরু করে। সে বিভিন্ন ছদ্মবেশ ধারন করে বিগত ০৮ বছর যাবৎ এলাকা ছেড়ে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলে এবং জঙ্গী সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখে।

ফজলুল হক বলেন, নাফিস সালাম উদয়(৪৫) এর বিরুদ্ধে মোহাম্মদপুর ও আদাবর থানায় মোট ৩টি জঙ্গি মামলা রয়েছে এবং মোহাম্মদপুর থানায় ১টি পুলিশ এ্যাসল্ট মামলা রয়েছে, এছাড়া ডিএমপি ঢাকার আদাবর থানায় তার নামে ০১টি গ্রেফতারী পরোয়ানা রয়েছে। নাফিজ সালাম উদয়(৪৫)কে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-২ পর্যবেক্ষণ করতে থাকে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি বিশেষ দল রবিবার দুপুরে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “হিযবুত তাহরীর” শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য নাফিজ সালাম উদয়কে (৪৫) গ্রেপ্তার করে।

উল্লেখ্য, নাফিজ সালাম উদয়(৪৫) এইচএসসি পাস করে ২০০১ সালে উচ্চ শিক্ষার জন্য অস্ট্রেলিয়া যায় এবং কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজির উপর গ্র্যাজুয়েশন শেষ করে ২০০৮ সালে বাংলাদেশে আসে। বাংলাদেশে আসার পর সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে মাস্টার্স সম্পন্ন করে। গ্রেপ্তারকৃত জঙ্গি আসামি সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল কর্তৃক ইস্যুকৃত গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি। সে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গীবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল।

সে হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমীরের সাথে নিয়মিত যোগাযোগ রাখে এবং অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর গ্রুপ লিডারদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করত। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর অন্যান্য সদস্যদের গ্রেপ্তরের চেষ্টা অব্যহত আছে।
        
সোনালীনিউজ/এলআই/এমটিআই

Link copied!