ইএফডির চতুর্থ লটারির ড্র অনুষ্ঠিত 

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৫, ২০২১, ০২:২৫ পিএম
ইএফডির চতুর্থ লটারির ড্র অনুষ্ঠিত 

ঢাকা : ইলেক্ট্রনিক ফিসকাল ডিভাইস (ইএফডি) ব্যবহার করে ক্রেতাদের দোকান থেকে কেনাকাটায় ভ্যাট প্রদানে উৎসাহিত করতে পুরস্কারের চতুর্থ লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ মে) সকাল ১১টায় সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ভবনের সভাকক্ষে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

রাজস্ব বোর্ড সূত্রে জানা গেছে, ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সময়ের ইস্যুকৃত চালানের ওপর এই লটারি অনুষ্ঠিত হয়। এই লটারিতে মোট ১০১টি পুরস্কার থাকবে। প্রথম পুরস্কার হবে ১ লাখ টাকা, ২য় পুরস্কার ৫০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (৫টি)। এভাবে ১০ হাজার টাকার (৯৪টি কুপন) স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করা হয়।

লটারি বিজয়ী যে কোনো কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে পুরস্কারের জন্য জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত ফরমে নির্ধারিত মাসের মধ্যে আবেদন করতে পারবেন। পুরস্কারের জন্য আবেদন পত্রের সাথে মূল চালানপত্র সংযুক্ত করতে বলা হয়েছে। অন্যথায় আবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে না।

এই লটারির ড্র ঘোষণার তিন কর্মদিবসের মধ্যে কুপনের নম্বর রাজস্ব বোর্ডের ওয়েবসাইট ও জাতীয় দৈনিকে প্রকাশ করা হবে বলেও জনানো হয়।

এই লটারি থেকে প্রাপ্ত পুরস্কারের টাকা সম্পূর্ণ আয়করমুক্ত বলে জানা গেছে।

সোনালীনিউজ/আরএইচ

Link copied!