রাজধানীতে বেড়েছে কাঁচা পণ্যের দাম

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৮, ২০১৭, ১২:২১ পিএম
রাজধানীতে বেড়েছে কাঁচা পণ্যের দাম

ঢাকা: সপ্তাহ ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারে কেজিতে ৮০ টাকা পর্যন্ত বেড়েছে কাঁচামরিচের দাম। এছাড়া প্রতিটি সবজির দরই ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি হচ্ছে। ইলিশের দাম হালিতে ৫শ’ টাকা পর্যন্ত বেড়েছে। চাষের পাশাপাশি উর্ধমূখী রয়েছে সব ধরনের দেশিয় মাছের দাম।

গেল সপ্তাহে যে কাঁচামরিচ বিক্রি হয়েছে ১২০ টাকা কেজি দরে চলতি সপ্তাহে এসেই তা বেড়ে দাড়িয়েছে ২০০ টাকায়। শশা, পটল বা ঢেড়শ কোন সবজিই ৫০ টাকার নিচে পাচ্ছেন না ক্রেতারা। গেল সপ্তাহের তুলনায় অধিকাংশ কাঁচা পণ্যের দরই এ সপ্তাহে এসে বেড়েছে। টানাবৃষ্টি আর দেশের বিভিন্ন স্থানে বন্যাকেই দাম বাড়ার কারন হিসেবে বলছেন বিক্রেতারা। সরবরাহ ঘাটতি বা কোন প্রাকৃতিক দুর্যোগ সব কিছুকেই অজুহাত হিসেবে দেখছেন ক্রেতারা।

নদ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় মাছ কম ধরা পরছে এমন অজুহাতে সব ধরনের মাছের দামই বেড়েছে রাজধানীর মাছবাজারে। চাষের বা প্রাকৃতিক উৎস সব ধরনের মাছই বিক্রি হচ্ছে আগের চেয়ে বেশি দামে। আর দামের দিক থেকে মাছের রাজা ইলিশের রাজত্বই চলছে বাজারে। এক কেজি বা তার উপরে ইলিশের দাম কোনটাই হাজারের নিচে নেই বাজারে।

তবে ক্রেতারা বলছেন দাম বৃদ্ধির যৌক্তিক কোন কারণ না থাকলেও এর ভুক্তভুগী হতে হচ্ছে তাদেরকেই। তাই জোরালো বাজার মনিটরিং এর দাবি তাদের। এ সপ্তাহে ১০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০ টাকায়, গরু ৫০০ আর খাসি ৭০০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!