প্রথম দিনেই বাজিমাত পুঁজিবাজারে নতুন আসা ওয়াইম্যাক্সের

  • জ্যেষ্ঠ প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৭, ০৮:৫২ পিএম
প্রথম দিনেই বাজিমাত পুঁজিবাজারে নতুন আসা ওয়াইম্যাক্সের

ঢাকা: রেকর্ড দিয়েই শেষ হলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার পরে প্রথম দিনে ওয়াইম্যাক্সের লেনদেন। আর লেনদেন শুরুর দিনেই চমক  ধরিয়ে দিলো কোম্পানিটি। যা গত তিন বছরের মধ্যে নতুন আসা কোম্পানির মধ্যে সর্বোচ্চ।

১০ টাকা ফেসভ্যালুতে যেসব কোম্পানি আইপিও’র মাধ্যমে অর্থ উত্তোলন করে তালিকাভুক্ত হয়েছে, তাদের মধ্যে প্রথম দিন হিসেবে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে এ কোম্পানির শেয়ার। সোমবার(৬ নভেম্বর) কোম্পানিটির শেয়ার দর ১০৪৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ১০৪ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। অর্থ্যাৎ দশ টাকা দামের শেয়ারটি দিন শেষে ১০৪.৭০ টাকায় বিক্রি হয়। প্রতি শেয়ারে ৯৪ টাকার বেশি মুনাফা করতে পেরেছে বিনিয়োগকারীরা।

কোম্পানিটির শেয়ার দর ৮২ টাকায় ওপেন হয়ে সর্বোচ্চ লেনদেনটি হয় ১২০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার দর ৭৯ টাকা থেকে ১২০ টাকা পর্যন্ত ওঠানামা করে। এ সময় কোম্পানির ৬১ লাখ ২০ হাজার ৪২৪টি শেয়ার মোট ১৭ হাজার ৪০৩ বার হাত বদল হয়। যা টাকার অংকে লেনদেন হয় ৬৮ কোটি ৭৪ লাখ ৬০ হাজার টাকা।

বিশ্লেষকরা বলছেন, হাজারেরও বেশি শতাংশ বৃদ্ধি পাওয়া ভালো না মন্দ তা বোঝার সময় এখনও আসে নি। এটি মূলত কিসের ইঙ্গিত দিচ্ছে তা এখনও বোঝা যাচ্ছে না। তবে অতীত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিলে বিনিয়োগকারীদের সতর্কতার সাথে কোম্পানিটিতে ঢোকা উচিত। সংশ্লিষ্টরা বলেন, অতীত থেকে শিক্ষা নিলে ঝুকি কমই হবে।

সোনালীনিউজ/আতা

Link copied!