ঢাবিতে ভর্তির স্বপ্ন পূরণ হলো না সেই বেলায়েত শেখের

  • বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০৫:২৭ পিএম
ঢাবিতে ভর্তির স্বপ্ন পূরণ হলো না সেই বেলায়েত শেখের

ঢাকা : ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে ব্যাপক আলোচিত হয়েছিলেন বেলায়েত শেখ। তিনি বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন। তবে পরীক্ষায় তিনি উত্তীর্ণ হতে পারেননি।

মঙ্গলবার (৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশিত হয়। ফলাফলে পাসের হার ৮ দশমিক ৫৮ শতাংশ। উত্তীর্ণদের তালিকায় নাম নেই বেলায়েত শেখের।

গত ১১ জুন অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশ নেন অদম্য বেলায়েত শেখ। গাজীপুরের শ্রীপুরের এই ব্যবসায়ী তখন জানিয়েছিলেন, ১৯৮৩ সালে তার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু বাবার অসুস্থতার কারণে পড়াশোনা ছেড়ে পরিবারের হাল ধরতে হয়েছিল। তাই উচ্চশিক্ষার সুযোগ হারাতে হয়। কিন্তু নিজে স্বপ্নপূরণ করতে না পারলেও ভাই ও সন্তানদের নিয়ে স্বপ্নপূরণের চেষ্টা করেন। কিন্তু তাদের কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেনি। তাতেও দমে যাননি বেলায়েত। এবার নিজেই নেমে পড়েন স্বপ্নপূরণের জন্য।

সেজন্য ৫০ বছর বয়সে ২০১৭ সালে নবম শ্রেণিতে ভর্তি হন। ২০১৯ সালে রাজধানী ঢাকার বাসাবো এলাকায় অবস্থিত দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে ৪ দশমিক ৪৩ জিপিএ পেয়ে উত্তীর্ণ হন। এরপর ভর্তি হন রামপুরায় অবস্থিত মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজে। সেখানে থেকে ২০২১ সালে ৪ দশমিক ৫৮ জিপিএ পেয়ে এইচএসসি পাস করেন।

এরপর শুরু করেও নিজের স্বপ্নপূরণের সিঁড়িতে উঠতে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নপূরণে প্রস্তুতি নিতে গাজীপুরের শ্রীপুরের মাওনায় একটি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংয়ে ভর্তি হন। নিয়মিত পড়াশোনা করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার চেষ্টা করন দিনভর।

তিন সন্তানের জনক বেলায়েত শেখের বিবাহিত বড় ছেলে ব্যবসা করছেন। একমাত্র মেয়ের বিয়ে হয়েছে ২০১৭ সালে আর ছোট ছেলে একাদশ শ্রেণিতে পড়ছেন। দৈনিক করোতোয়া পত্রিকার শ্রীপুর প্রতিনিধি বেলায়েত শেখ।

সোনালীনিউজ/এনএন

Link copied!