যশোর বোর্ডে পঞ্চম দিনে ৪ শিক্ষকসহ ১৬ পরীক্ষার্থী বহিষ্কার

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৬:৫৮ পিএম
যশোর বোর্ডে পঞ্চম দিনে ৪ শিক্ষকসহ ১৬ পরীক্ষার্থী বহিষ্কার

যশোর: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আওতায় এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে গণিত বিষয়ে অসদুপায় অবলম্বনের দায়ে ৪ শিক্ষকসহ ১৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এ দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫৩১ জন। রোববার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অসদুপায় অবলম্বনের দায়ে এসএসসি গণিত বিষয়ের পরীক্ষায় যশোর বোর্ডের সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার ২৫৯ নম্বর কেন্দ্রের ৪ জন শিক্ষক ও ১৩ জন পরীক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। এছাড়াও মেহেরপুরের ৪৮৫ নম্বর সাহেবনগর কেন্দ্রের ২ জন ও চুয়াডাঙ্গার দর্শনার কার্পাসডাঙ্গার ৩৮২ নম্বর কেন্দ্রের ১ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়।

তিনি আরও জানান, এ বোর্ডের অধীনে ১০ জেলার ২৫৭টি কেন্দ্রে গণিত বিষয়ে মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫০ হাজার ১শ’ জন। এদের মধ্যে ৫৩১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে যশোরে ১১৫ জন, খুলনায় ৬৯ জন, সাতক্ষীরায় ৬১ জন, ঝিনাইদহে ৫৯ জন, কুষ্টিয়ায় ৫৫ জন, বাগেরহাটে ৪৫ জন, মাগুরায় ৪১ জন, চুয়াডাঙ্গা ৩৮ জন, নড়াইলে ২৯ জন ও মেহেরপুরে ১৯ জন।  

তিনি জানান, গত বছরের তুলনায় এ বছর গণিত বিষয়ে অনুপস্থিতির হার শুন্য দশমিক শুন্য পাঁচ ভাগ কমেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!