সিদ্দিকুরের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৫, ২০১৭, ০৩:২৯ পিএম
সিদ্দিকুরের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি

ঢাকা: রাজধানীর শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হরানো তিতুমীর কলেজের ৩য় বর্ষের ছাত্র সিদ্দিকুর রহমানকে দেখতে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে গিয়েছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১১টায় মিরপুরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে গিয়ে সিদ্দিকুরের সাথে দেখা করেন। এ সময় সেখানে কিছু সময় কাটান ভিসি। তার চিকিৎসার খোঁজ খবর নেন।

সিদ্দিকুরের চোখ হারানো কে দুর্ঘটনা উল্লেখ করে এর জন্য পরিবারের কাছে দুঃখ ও সমবেদনা জ্ঞাপন করেন ভিসি এবং প্রধানমন্ত্রীর নির্দেশে তার উন্নত চিকিৎসার ব্যবস্থা হচ্ছে বলে তাদেরকে অবহিত করেন। সিদ্দিকুর রহমানের পরিবারের প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদানের করা হবে বলেও প্রতিশ্রুতি দেন ভিসি। 

এ সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মশিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল শিপু সঙ্গে ছিলেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ ও সময়সূচি ঘোষণার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে বাধা দেয় পুলিশ। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের ওপর লাঠি-চার্জ করে ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন, তাদের মধ্যে সিদ্দিকুরের চোখে কাঁদানে গ্যাসের কারণে চোখ হারাতে হয়। 

প্রথমে তাকে ঢাকা মেডিকেলে, এর পর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে নেয়া হয়। ইতিমধ্যে তার চোখের উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!