এসএসসিতে সারা দেশে ২য় সাফকাত ছাত্রলীগ কর্মী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৭, ০৭:৪৫ পিএম
এসএসসিতে সারা দেশে ২য় সাফকাত ছাত্রলীগ কর্মী

ঢাকা: ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে সারা দেশের মেধা তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছে সাফকাত হাসান। সে খিলক্ষেত থানা ছাত্রলীগের কর্মী বলে পরিচয় করিয়ে দিয়েছেন ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান।

এসএসসি পরীক্ষায় সর্বমোট ১৩০০ নম্বরের মধ্যে পেয়েছে সাফকাত পেয়েছে ১২২৮ নম্বর।

ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়াসহ তার এ কৃতিত্বের কথা সাফকাত নিজেও তার ফেসবুকে প্রাকশ করেছে। ফলাফল ও বোর্ডের পক্ষ থেকে দেয়া এ সংক্রান্ত চিঠির ছবিগুলো দিয়ে নিজের ফেসবুকে পোস্ট দিয়েছে সাফকাত। বোর্ডের পক্ষ থেকে দেয়া যে চিঠিটি সাফকাত তার আইডিতে প্রকাশ করেছে, তাতে নাম লেখা আছে আল-আমিন। চিঠিতে ঢাকা বোর্ডের চেয়ারম্যান নিজে স্বাক্ষর করে অভিনন্দন জানিয়েছেন সাফকাত ওরফে আল-আমিনকে।

চিঠিতে লেখা আছে, ঢাকা বোর্ডের অধীনে পরীক্ষা দেয়া আল-আমিন এসএসসির ফলাফলের ভিত্তিতে সারা দেশে মেধা তালিকায় ২য় স্থান অর্জন করেছে। এজন্য তাকে সংবর্ধনা, ক্রেস্ট, মেডেল ও বৃত্তি দেয়া হবে। পরবর্তীতে বৃত্তিসহ সবকিছুই পেয়েছে সাফকাত।

মিজানুর রহমান সাফকাতকে নিয়ে নিজের ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, ‘তৃনমূল ছাত্রলীগের অহংকার, খিলক্ষেত থানা ছাত্রলীগ এর মেধাবী কর্মী স্নেহের ছোটভাই Shafqat Hasan ২০১৭ সালের SSC পরিক্ষায় সারা বাংলাদেশে মেধাতালিকায় ২য় স্থান অর্জন করায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ভবিষ্যতের জন্য শুভ কামনা।’

তার গ্রামের বাড়ি লালমনিরহাটের জামিলবাড়ি গ্রামে। সাফকাতের পিতা মো. ইদ্রিস মিয়া সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত ও মা মোছা. আফরোজা বেগম (গৃহিণী)।

আল আমিন চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় তার পিতা-মাতা আলাদা হয়ে যায়। দাদা মুক্তিযোদ্ধা মো. আব্দুল জলিল তার দায়ভার গ্রহণ করেন। সাফকাত বর্তমানে নটরডেম কলেজের ছাত্র। সে জানে আলম উচ্চ বিদ্যালয় থেকে পিএসসি ও মাইলস্টোন কলেজ থেকে জেএসসি পরীক্ষায়ও জিপিএ ৫ (গোল্ডেন) পেয়ে সাথে উত্তীর্ণ হন।

বর্তমানে নটর ডেম কলেজে বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত আছে সাফকাত ভবিষ্যতে প্রকৌশলী হতে চায়।

সোনালীনিউজ/আতা

Link copied!