পদত্যাগপত্র প্রত্যাহার করল সেই ৪৮ শিক্ষক

  • টাঙ্গাইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৮, ০৪:৪২ পিএম
পদত্যাগপত্র প্রত্যাহার করল সেই ৪৮ শিক্ষক

টাঙ্গাইল: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদারসহ পাঁচ ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের সিদ্ধান্তের পর ৪৮ শিক্ষক তাদের পদত্যাগপত্র প্রত্যাহার করেছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সভা করে তাদের পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে।

এদিকে এ সিদ্ধান্তের পর সংগঠনের নেতাদের বহিষ্কারের প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয় অর্ডিন্যান্স সংশোধনের দাবিতে ছাত্রলীগ মঙ্গলবার ক্যাম্পাসে বিক্ষোভ করেছে। সংবাদ সম্মেলন করে তারা বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

প্রক্টর ড. সিরাজুল ইসলাম জানান, সোমবার (৮ অক্টোবর) উপাচার্যের সভাপতিত্বে রিজেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহসভাপতি ইমরান মিয়া ও পান্না দাস এবং যুগ্ম সম্পাদক জাবির ইকবাল ও ইয়াসিন আরাফাতকে বহিষ্কার করা হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার (৯ অক্টোবর) তাদের সাময়িক বহিষ্কারের চিঠি দেয়া হয়েছে। কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সাত দিনের মধ্যে তার কারণ দর্শাতে বলা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভা মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়। সমিতির সাধারণ সম্পাদক পিনাকী দে জানান, জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় বিভিন্ন দায়িত্ব থেকে পদত্যাগ করা শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রক্টর জানান, সোমবার (৮ অক্টোবর) রিজেন্ট বোর্ডের সভায় বোর্ড সদস্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য সাইদুল হক চৌধুরীকে প্রধান করে একটি অর্ডিন্যান্স সংশোধনী কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন এ কমিটির সদস্য থাকবেন।

এ ছাড়া রোববার (৭ অক্টোবর) শিক্ষকদের সঙ্গে কতিপয় শিক্ষার্থীর অসৌজন্যমূলক আচরণের ঘটনার বিষয়েও বোর্ড সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শরীফ এনামুল কবিরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন সপ্তাহের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Link copied!