এবার আলিয়ার ভুয়া কুরুচিকর ভিডিও ভাইরাল

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৭:৩৯ পিএম
এবার আলিয়ার ভুয়া কুরুচিকর ভিডিও ভাইরাল

সংগৃহীত ছবি

বিনোদন ডেস্ক: নেট-দুনিয়ায় এখন নতুন বিপদের নাম ভুয়া ভিডিও। এর আগে অভিনেত্রী রাশমিকা মান্দানা, কাজল, সারা টেন্ডুলকর, ক্যাটরিনা কাইফ, শিল্পপতি রতন টাটার মতো ব্যক্তিত্বদের ‘আপত্তিকর’ ভিডিও প্রকাশ হয়েছে। এখন এই তালিকায় যুক্ত হলো বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের নাম।

আপত্তিকর এসব ভিডিও নেট-দুনিয়ায় হু হু করে ছড়িয়ে পড়ছে। বিশেষ করে বলিউড নায়িকারা এই কুরুচিকর ভিডিও নির্মাণের শিকার হচ্ছেন। আলিয়ার ভিডিওটিও দ্রুত ভাইরাল হচ্ছে। ইন্টারনেটে ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন নারী নীল রঙের ফুল ছাপা কো-অর্ড সেট পরে আধা শোয়া অবস্থায় আছেন। আর মেয়েটি ক্যামেরার দিকে তাকিয়ে অশ্লীল ইঙ্গিত করছেন। ওই নারীর চেহারা আলিয়ার মতো লাগছে। তবে একটু গভীরভাবে দেখলে বোঝা যাবে যে এই ভিডিওর নারীটি আসলে আলিয়া নন।

এই বলিউড নায়িকার মুখ অন্য কোনো নারীর শরীরের ওপর সম্পাদনা করে বসানো হয়েছে। প্রযুক্তির অপব্যবহার করে এ ধরনের ভিডিও বানানোর ট্রেন্ড এখন দেখা যাচ্ছে।

ভারতের পুলিশ, প্রশাসন এর ওপর কড়া পদক্ষেপ নিতে কোমর বেঁধে নেমে পড়েছে। তথ্যপ্রযুক্তিমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, এসব ভুয়া ভিডিও গণতন্ত্রের জন্য নতুন এক বিপদ। আর সরকার এ ধরনের ভিডিওর সঙ্গে মোকাবিলা করার জন্য খুব শিগগিরই নিয়ম জারি করবে।

এর আগে জাতীয় ‘ক্রাশ’ রাশমিকা মান্দানার ডিপফেক ভিডিও ভাইরাল হতেই নেট-দুনিয়ায় হুলুস্থুল পড়ে গিয়েছিল। এই প্যান ইন্ডিয়া নায়িকা এ ধরনের ভিডিও দেখার পর জানিয়েছিলেন, তিনি রীতিমতো চিন্তিত। রাশমিকা ছাড়াও কাজলের সঙ্গে একই ঘটনা ঘটেছে। শুধু তা-ই নয় ‘টাইগার থ্রি’ ছবির ক্যাটরিনা কাইফের একটি সম্পাদনা করা ছবি ভাইরাল হয়েছিল।

ওয়াইএ

Link copied!