বাংলাদেশকে ঠকিয়ে যৌথপ্রযোজনা চাই না: পপি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৯, ২০১৭, ১১:৫৩ এএম
বাংলাদেশকে ঠকিয়ে যৌথপ্রযোজনা চাই না: পপি

ঢাকা: বর্তমান চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চলছে একের পর এক সংকট। সাম্প্রতিককালে সেই সংকট ভয়াবহ রূপ ধারণ করেছে। কারণ, যৌথপ্রযোজনার ছবি নিয়ে সম্প্রতি যোগ হয়েছে নতুন সংকট। আর সেই সংকটে মুখোমুখি বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও বাংলা চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলা চলচ্চিত্র ঐক্যজোট।

সংগঠনটির দাবী, যৌথপ্রযোজনার নামে ভারতের সঙ্গে যে সিনেমাগুলো ইদানিং হচ্ছে, সেগুলো মোটেও যৌথ নীতিমালা মেনে তৈরি হচ্ছে না। তাই যৌথপ্রযোজনার নামে চলছে যৌথপ্রতারণা। আর তা ঠেকাতেই রোববার সকাল থেকে এফডিসিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন চলচ্চিত্র ঐক্যজোট। যে ধর্মঘট ও সমাবেশে উপস্থিত হয়েছিলেন অসংখ্য তারকা অভিনেতা অভিনেত্রীরা।

রোববার দুপুরে এফডিসিতে অবস্থান ধর্মঘট ও সমাবেশ করে চলচ্চিত্রের ১৪টি সংগঠন। অবস্থান ধর্মঘটে যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে সোচ্চার কণ্ঠস্বর শোনা যায় সবার মুখেই। ব্যতিক্রম ছিলেন না এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী পপিও! যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে তিনিও রাখেন বলিষ্ঠকণ্ঠ।  

যৌথ প্রযোজনার নামে ভারতীয়রা এসে কাজ করে যাবে আর দেশের কলাকুশলীরা সেটা বসে বসে দেখবে, সেটা চান না জানিয়ে ‘বস্তির রানী সুরিয়া’ খ্যাত চিত্রনায়িকা পপি গণমাধ্যমে বলেন, আমরা আমাদের বাংলাদেশের বানানো চলচ্চিত্র দেখতে চাই। আমরা আমাদের ইন্ডাস্ট্রিতে বাঁচাতে চাই। আমরা এখানে কাজ করতে চাই।  আমরা নিজেরাই কাজ করবো। বাংলাদেশের বাইরের মানুষ এসে আমাদের ইন্ডাস্ট্রিতে কাজ করে যাবে, আর বসে বসে সেটা আমরা দেখবো। এটা আমরা কখনোই চাই না। 

শুধু তাই না, যৌথ প্রযোজনার নামে বাংলাদেশকে ঠকানো হচ্ছে জানিয়ে এই অভিনেত্রী আরো বলেন, আমরা যৌথ প্রযোজনা চাই না, যদি যৌথ প্রযোজনা হয় তাহলে সেটা সমান সমান হবে। বাংলাদেশকে ঠকিয়ে, বাংলাদেশের আর্টিস্টদের ঠকিয়ে, টেকনিশিয়ানদের ঠকিয়ে আমরা যৌথ প্রযোজনার ছবি চাই না। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Link copied!