ব্লুমবার্গে চাকরি করেন শাবানার ছেলে

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০১৭, ০৪:৪৬ পিএম
ব্লুমবার্গে চাকরি করেন শাবানার ছেলে

ঢাকা: নিউইয়র্কভিত্তিক আর্থিক ও ডেটাসেবা প্রদানকারী এবং মিডিয়া কোম্পানি ব্লুমবার্গে আছেন রুপালি পর্দার গুণী নায়িকা শাবানার একমাত্র ছেলে নাহিন সাদিক। তার আগে তিনি রটগার্স বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেন। আর এ তথ্য মা শাবানা নিজেই জানিয়েছেন।

শাবানা স্বামী ওয়াহিদ সাদিককে নিয়ে বর্তমানে প্রবাসজীবন কাটাচ্ছেন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে। এক বছর পর গত এপ্রিলে ঢাকায় এসেছেন তারা। গত মঙ্গলবার বিকেলে দাঁতের চিকিৎসা করিয়ে বিশ্রামে আছেন নায়িকা। গতকাল বুধবার সকালে কথা বলেন দেশের প্রথম সারির একটি গণমাধ্যমের সঙ্গে। সেখানে উঠে এসেছে তার ব্যক্তিগত জীবন। কথা বলেছেন নিজের ছেলে-মেয়ে সম্পর্কেও।

তিনি জানান, বড় মেয়ে সুমী ইকবাল এমবিএ ও সিপিএ করে এখন পুরোদস্তুর গৃহিনী। ছোট মেয়ে উর্মি সাদিক মাস দুয়েকের মধ্যে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি সম্পন্ন করবেন। আর ছেলে নাহিন সাদিক রটগার্স বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করে এখন ব্লুমবার্গে চাকরি করছেন।

১৭ বছর ধরে অভিনয় থেকে দূরে রয়েছেন শাবানা। ২০০০ সাল থেকে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে স্থায়ীভাবে বসবাস করছেন। তার প্রকৃত নাম আফরোজা সুলতানা রত্না। ‘শাবানা’ নামটি পরিচালক এহতেশামের দেয়া। পৈতৃক বাড়ি চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার ডাবুয়া গ্রামে।

১৯৬৭ সালে প্রখ্যাত পরিচালক এহতেশামের পরিচালনায় ‘চকোরী’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ে ক্যারিয়ার শুরু করেন শাবানা। সিনেমাটিতে চিত্রনায়ক নাদিম ছিলেন তার সহশিল্পী। তবে রাজ্জাকের সঙ্গে শাবানার অভিনয় শুরু হয় ‘অবুঝ মন’ এবং ‘মধুমিলন’ চলচ্চিত্রের মাধ্যমে। পরবর্তীতে রাজ্জাক-শাবানা জুটি দারুণ জনপ্রিয়তা পায়।

শুধু অভিনয় নয় চলচ্চিত্রও প্রযোজনা করেছেন এই অভিনেত্রী। ‘মুক্তি’ সিনেমাটি শাবানার প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই নির্মিত।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Link copied!