বিনামূল্যে মুক্তিযুদ্ধের সিনেমা প্রদর্শন করবে জাজ

  • বাবুল হৃদয় | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৭, ০৭:০৯ পিএম
বিনামূল্যে মুক্তিযুদ্ধের সিনেমা প্রদর্শন করবে জাজ

ঢাকা: বিনামূল্যে মুক্তিযুদ্ধের সিনেমা প্রদর্শন করবে আলোচিত চলচ্চিত্র প্রযোজন সংস্থা জাজ মাল্টিমিডিয়া। মহান বিজয় দিবস উপলক্ষে দেশব্যাপী বিনামূল্যে মুক্তিযুদ্ধের সিনেমা দেখানোর জন্য হল মালিকদের অনুরোধ জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়। বিজয় দিবস উপলক্ষে সারা দেশের সিনেমা হলে বিনামূল্যে মুক্তিযুদ্ধের সিনেমা প্রদর্শন হবে বলে জানা গেছে। 
 
১৪ নভেম্বর তথ্য মন্ত্রনালয়ের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। পরে মন্ত্রণালয়ের উপসচিব পরিমল সরকারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ খবর। বিজ্ঞপ্তিতে চারটি ছবি পরিবেশনায় দায়িত্ব দেয়া হয়েছে দেশের শীর্ষ প্রযোজনা জাজ মাল্টিমিডিয়াকে। 


 
এ প্রসঙ্গে জাজের কর্ণধার আবদুল আজীজ জানান,  ‘মুক্তিযুদ্ধ আমাদের গর্বের ইতিহাস। তাই বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের ছবির প্রদর্শনের সরকারের এই উদ্যোগকে স্বাগত জানাই। 
 
বিনামূল্যে ছবিগুলো প্রদর্শনের ফলে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের ছবিগুলো দেখলে মুক্তিযুদ্ধের চেতনায় উৎসাহিত হবে বলে আমি আশা করি। 
 
এ মাসে মুক্তিযুদ্ধের কোন ছবি প্রেক্ষাগৃহে নেই। তাই পুরোনো মুক্তিযুদ্ধের ছবিই আমরা চালাবো। দর্শকরা একেবারে বিনামূল্যে দেখতে পারবেন ছবিগুলো। 
 
সিনেমা চারটি হল চাষী নজরুল ইসলামের ‘ওরা ১১ জন’, তৌকীর আহমেদ পরিচালিত ‘জয়যাত্রা’, হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমণি’ ও নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত ছবি ‘গেরিলা’।’

সোনালীনিউজ/বিএইচ

Link copied!