হাকিমির স্ত্রীর খোলামেলা পোশাক নিয়ে যা বললেন তসলিমা

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ০৬:০১ পিএম
হাকিমির স্ত্রীর খোলামেলা পোশাক নিয়ে যা বললেন তসলিমা

ঢাকা: কাতার বিশ্বকাপে নকআউট পর্বে স্পেন এবং পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আফ্রিকান মুসলিম দেশ মরক্কো। দেশটির অন্যতম সেরা তারকা আশরাফ হাকিমি। তার স্ত্রী হিবা আবুক। ১৯৮৬ সালের ৩০ অক্টোবর স্পেনের মাদ্রিদে জন্ম হয় তার। কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ার আলোচনায় এই তারকা দম্পতি। এবার তাদের নিয়ে টুইটারে পোস্ট করেছেন লেখিকা তসলিমা নাসরিন।

টুইটে হাকিমি-হিবা দম্পতির ছবি দিয়ে লিখেছেন, ‘মরক্কোর তারকা ফুটবলার আশরাফ হাকিমি এবং তার স্ত্রী। তারা মুসলিম এবং তারা বোরখা অথবা হিজাব পড়েন না।’

আশরাফ হাকিমির স্ত্রী হিবা আবুক একজন মডেল। মডেল হিসেবে তার বেশ নাম ডাক রয়েছে। ২০০৮ সালে টিভি সিরিজ দিয়ে অভিনয় শুরুর কয়েক বছর পর হিবা খ্যাতি পান টিভি সিরিজ ‘এল প্রিন্সিপ’-এ ফাতিমা চরিত্রে অভিনয় করে। টিভি সিরিজ ছাড়াও আটটি স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এ দিকে পোশাক ফতোয়ায় জর্জরিত মধ্য-পশ্চিমের মুসলিমপ্রধান দেশগুলো। মুখ না ঢেকে পথে বেরোতে পারেন না নারীরা, প্রশাসনের কড়া নজরদারি তাদের উপর। প্রতিবাদ করতে গিয়ে প্রাণ গিয়েছে ইরানের ২২ বছরের তরুণী মাহসা আমিনির। তার মৃত্যুর পর থেকেই ইরানজুড়ে ব্যাপক প্রতিবাদ-বিক্ষোভ চলছে।

এদিকে নিজে মুসলিম হয়েও ইসলাম ধর্মের বিরুদ্ধে বরাবরই আঙুল তুলে এসেছেন। এবার হিজাব পড়া নিয়ে সরব হয়েছেন এই লেখিকা।

সোনালীনিউজ/এআর

Link copied!