ভারতে একদিনের সর্বোচ্চ ২০২৩ জনের মৃত্যু, শনাক্তেও রেকর্ড

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ১২:১৬ পিএম
ভারতে একদিনের সর্বোচ্চ ২০২৩ জনের মৃত্যু, শনাক্তেও রেকর্ড

ফাইল ছবি

ঢাকা: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও দুই হাজার ২৩ জন। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যু। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন এক লাখ ৮২ হাজার ৫৫৩ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই লাখ ৯৫ হাজার ৪১ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ শনাক্ত এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দেশটিতে দৈনিক দুই লাখের বেশি রোগী শনাক্ত হলো। এখন পর্যন্ত দেশটিতে এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন শনাক্ত হয়েছেন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ৬৭ হাজার ৪৫৭ জন। মোট সুস্থ হয়েছেন এক কোটি ৩২ লাখ ৭৬ হাজার ৩৯ জন।

আজ বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কেরালা, কর্ণাটক, তামিল নাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ ও দিল্লি। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৬২ হাজার ৯৭ জন।

দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ২১ লাখ ৫৭ হাজার ৫৩৮ জন।

ভারতে এখন পর্যন্ত ১৩ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ১৬ লাখ ৩৯ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২৭ কোটি ১০ লাখ ৫৩ হাজার ৩৯২টি নমুনা।

উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ২৬ লাখ ৪২ হাজার ৭৮৩ জন এবং মারা গেছেন ৩০ লাখ ৪১ হাজার ৯২৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি ১৭ লাখ ৩৩ হাজার ৯২১ জন।

সোনালীনিউজ/এমএইচ

Link copied!