করোনায় বিশ্বেজুড়ে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ১০:৩৩ এএম
করোনায় বিশ্বেজুড়ে বেড়েছে মৃত্যু ও শনাক্ত

ফাইল ছবি

ঢাকা : বিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ হাজার ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৫ লাখ ৭৮ হাজার ২০ জন। আগের দিনের তুলনায় আক্রান্ত বেড়েছে প্রায় দেড় লাখ এবং মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ২ হাজার ৩০০ জন। এমন পরিস্থিতিতে ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৬ কোটি ৩০ লাখ ১২ হাজার ৯৭৯ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ৩২ হাজার ৫৭১ জনে।

বুধবার (১ ডিসেম্বর) সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত ৯৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৬৫ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত চার কোটি ৯৪ লাখ ২১ হাজার ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৮ লাখ ২ হাজার ৯৬৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!