ইউক্রেন ইস্যুতে পুতিনের প্রশংসা পঞ্চমুখ ট্রাম্প

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ১১:৫৪ এএম
ইউক্রেন ইস্যুতে পুতিনের প্রশংসা পঞ্চমুখ ট্রাম্প

ছবি: ইন্টারনেট

ঢাকা : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ইউক্রেন ইস্যুতে একটি রেডিওতে দেওয়া সাক্ষাৎকারে প্রশংসা করেন ট্রাম্প।। তিনি ইউক্রেনে হামলার জন্য পুতিনকে 'বুদ্ধিমান' ও 'জিনিয়াস' বলে আখ্যায়িত করেছেন।

'ক্লে ট্র্যাভিস অ্যান্ড বাক সেক্সটন শো'তে অংশ নিয়ে ট্রাম্প বলেন, ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী অঞ্চল দোনেৎস্ক ও লুহানস্কে স্বাধীন হিসেবে স্বীকৃতি দেওয়া রাশিয়ার বুদ্ধিদীপ্ত পদক্ষেপ।

ট্রাম্প বলেন, আমি গতকাল টিভিতে দেখছিলাম, আমি বলেছিলাম এটি জিনিয়াস। ইউক্রেনের একটি বড় অংশকে পুতিন স্বাধীন ঘোষণা করেছে। ওহ, যা সত্যি চমৎকার। আমি বলি, এটা কত স্মার্ট? সে ভেতরে ঢুকতে যাচ্ছে এবং শান্তিরক্ষী হতে যাচ্ছে।

ট্রাম্প ভিত্তিহীনভাবে দাবি করেন, রুশ প্রেসিডেন্ট এখন ইউক্রেন আক্রমণ করছেন, তিনি প্রেসিডেন্ট থাকাকালে নয়, কারণ প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে পুতিনের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল।

ট্রাম্প বলেন, আমি পুতিনকে ভালোভাবে চিনি। আমি তার সঙ্গে ভালো সময় কাটিয়েছি। তিনি আমাকে পছন্দ করেন। আমি তাকে পছন্দ করি।

ট্রাম্প আরও বলেন, আমি বলতে চাচ্ছি, তিনি একটি কঠিন মানুষ, অনেক দুর্দান্ত এবং অনেক গর্বিত। কিন্তু তিনি তার দেশকে যেভাবে ভালোবাসে, আপনি জানেন? তিনি তার দেশকে ভালোবাসে।

গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া রিপাবলিকান দলের প্রার্থী ট্রাম্প বলেন, যা ভুল হয়েছে তা একটি কারচুপির নির্বাচন এবং যা ভুল হয়েছে এমন একজন প্রার্থী যিনি সেখানে (প্রেসিডেন্ট) থাকা উচিত নয় এবং এমন একজন মানুষ, যার কোনও ধারণা নেই সে কী করছেন।

তিনি বলেন, এই আক্রমণ আমাদের সঙ্গে কখনই ঘটত না- যদি আমি অফিসে (ক্ষমতায়) থাকতাম। এমনকি এটা ভাবা যায় না। এটা কখনই হতো না।

ট্রাম্প আরও বলেন, আমরা আমাদের দক্ষিণ সীমান্তে (মেক্সিকো সীমান্তে) এটি করতে পারি। এটি আমার দেখা সবচেয়ে শক্তিশালী শান্তিরক্ষা বাহিনী।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, তারা শান্তি ঠিক রাখতে যাচ্ছে। না, তবে ভাবতে হচ্ছে। এখানে একজন আছেন, যিনি খুব বুদ্ধিমান। আমি তাকে খুব ভালোভাবে চিনি - খুব, খুব ভালোভাবে। সূত্র: বিজনেস ইনসাইডার।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!