মেরিলিনের সেই পোশাকের দাম ৩৮ কোটি টাকা

  • আন্তর্জাতিক ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৬, ০৮:১০ পিএম
মেরিলিনের সেই পোশাকের দাম ৩৮ কোটি টাকা

হলিউডের বিউটি কুইন, লাস্যময়ী অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী মেরিলিন মনরো যে পোশাকটি পরে মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির জন্মদিনে সঙ্গীত পরিবেশন করেছিলেন সর্বশেষ নিলামে সেই পোশাক বিক্রি হয়েছে ৪ দশমিক ৮ মিলিয়ন ডলারে, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৩৭ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার ৭২০ টাকা। অর্থাৎ, প্রায় ৩৮ কোটি টাকা।

আঁটসাঁট প্রকৃতির জ্যা লুই নামের ওই গাউনটি আছে প্রায় ২৫ হাজার স্ফটিক (ক্রিস্টাল)। এর আগে ১৯৯৯ সালে ১০ লাখ টাকায় বিক্রি হয়েছিল পোশাকটি। সর্বশেষ এটি কিনে নিল ‘রিপলিস বিলিভ ইট অর নট’ কোম্পানি। কোম্পানির ভাইস প্রেসিডেন্ট বলেন, এটা হচ্ছে পপ সংস্কৃতির সবচেয়ে মূল্যবান জিনিস।

মেরিলিনের পোশাকের নতুন এই দাম ব্যয়বহুল পোশাকে নতুন রেকর্ড সৃষ্টি করল। ‘দ্য সেভেন ইয়ার ইচ’ চলচ্চিত্রে মেরিলিন যে সাদা পোশাকটি পরেছিলেন, তা ২০১১ সালে বিস্ময়করভাবে ৪৬ লাখ টাকায় বিক্রি হয়।

প্রসঙ্গত, জনপ্রিয় মার্কিন অভিনেত্রী, মডেল ও সঙ্গীতশিল্পী মেরিলিন মনরোর আসল নাম নর্মা জিন মর্টেনসন। হলিউডের বিউটি কুইন মেরিলিন তার জীবনে অভিনয় করেছেন ৩০টিরও বেশি চলচ্চিত্রে। ৫০-এর দশকের স্বর্ণকেশী লাস্যময়ী এ অভিনেত্রীর ঝলমলে জীবনের পেছনে ছিলো এক অস্পষ্ট রহস্যময় জীবনচারণ।

ক্যারিয়ার জীবনেও নানা ঘটনাবহুল সময় পার করেছেন তিনি। মাত্র ৩৬ বছর বয়সেই মারা যান মোহনীয় এ তারকা। ধারণা করা হয়, তিনি আত্মহত্যা করেছিলেন। ছেলেবেলায় অনাথাশ্রমে থেকেছেন মেরিলিন। এরপর ভিন্ন ভিন্ন ধাপে ১১ জন পালক বাবা-মায়ের কাছে বড় হন তিনি।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Link copied!