ভারতের সঙ্গে শান্তির ইঙ্গিত নতুন পাক সেনাপ্রধানের

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৬, ০৫:৫৬ পিএম
ভারতের সঙ্গে শান্তির ইঙ্গিত নতুন পাক সেনাপ্রধানের

পাকিস্তানের সেনাপ্রধান হিসেবে মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করে ভারতের সঙ্গে শান্তির ইঙ্গিত দিয়েছেন জেনারেল কামার জাভেদ বাজওয়া। দুই দেশের সীমান্তে চলমান উত্তেজনা শিগগিরই শান্ত করে আনা হবে বলেও মন্তব্য করেন তিনি।

পাকিস্তানের সেনাসদরে অনুষ্ঠিত ‘নেতৃত্ব পরিবর্তন’ অনুষ্ঠানের এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় জেনারেল বাজওয়া বলেন, খুব শিগগিরই লাইন অব কন্ট্রোলের অবস্থার উন্নতি ঘটবে। সেনাপ্রধান হিসেবে কাঁধে বড় দায়িত্ব এসে পড়েছে বলেও মন্তব্য করেন নতুন এই সেনাপ্রধান।

এর আগে পাকিস্তানের বিদায়ী সেনাপ্রধান জেনারেল রাহেল শরিফ ভারতকে সতর্ক করে দিয়ে বলেন, ‘আসাদের ধৈর্য্যকে দুর্বলতা ভাবা ভারতের জন্য বিপজ্জনক হবে।’ তার এই মন্তব্যের পরই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে শান্তির ইঙ্গিত দিলেন বাজওয়া।

নতুন সেনাপ্রধান হিসেবে পাকিস্তানের রাওয়ালপিন্ডির গ্যারিসন শহরে অবস্থিত সেনাসদরে দায়িত্ব নেন তিনি। তার কাছে ‘কমান্ড স্টিক’ হস্তান্তরের মাধ্যমে বিদায় নেন রাহেল শরিফ। এসময় পাকিস্তানের সামরিক, বেসামরিক নেতারা এবং রাজনৈতিক ও কূটনীতিবিদরা উপস্থিত ছিলেন।

সেনা সদস্যদের নৈতিক মান ধরে রাখার একটি অংশ হিসেবে ভূমিকা রাখতে জন্য গণমাধ্যমের সহায়তাও চান জেনারেল বাজওয়া। শিগগিরই গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে তিনি সাক্ষাৎ করবেন বলেও জানান।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর ভারত-অধিকৃত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের ও ভারতের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ভারতের দাবি, পাকিস্তান ওই হামলার ঘটনা ঘটিয়েছে। যদিও তা বারবার অস্বীকার করেছে পাকিস্তান।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Link copied!