চলে গেলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৬, ০৪:১৯ এএম
চলে গেলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা

ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা আর নেই। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৫ ডিসেম্বর) ভারতীয় সময় রাত সাড়ে ১১টার দিকে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। ভারতের জাতীয় রাজনীতিতে প্রভাবশালী এই নেত্রী তামিলনাড়ুতে সমর্থকদের কাছে ‘আম্মা’ হিসেবে পরিচিত ছিলেন।

এর আগে রোববার সন্ধ্যায় তামিলনাড়ুর এই মুখ্যমন্ত্রী হার্ট অ্যাটাকে আক্রান্ত হলে তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে ভর্তি করা হয়। খবর এনডিটিভি

জয়ললিতার শারীরিক অবস্থার খবর ছড়িয়ে পড়ার পর সঙ্গে সঙ্গেই চেন্নাইয়ের হাসপাতালের বাইরে তার ভক্তদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুধু ভক্তরাই নয়, দলের নেতা-কর্মী, আমজনতা সবারই গন্তব্য ছিল অ্যাপোলো হাসপাতাল। পরিস্থিতি সামাল দিতে চেন্নাইয়ের স্কুলগুলো ছুটি ঘোষণা করা হয়।

এদিকে মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনকের খবর শুনে তার এক ভক্ত হার্ট অ্যাটাকে মারা গেছেন। এর আগে, গত ৬ অক্টোবর কোয়েম্বাটোরে জয়ললিতার মৃত্যুর গুজব শুনে ৪৭ বছর বয়সী এক ভক্ত মারা যান।

বেশ কয়েক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন অল এআইএডিএমকের (অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজাঘম) নেত্রী জয়ললিতা। এর মধ্যে গত রোববার সন্ধ্যায় তাঁর হার্ট অ্যাটাক হয়। এর পর থেকেই তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল।

সাবেক এই চলচ্চিত্র তারকা তিনবার নির্বাচিত হয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন। রাজনীতিতে প্রবেশ করার আগে দক্ষিণী সিনেমার ডাকসাইটে অভিনেত্রী ছিলেন জয়ললিতা, তামিল-তেলেগু-কানাডা ভাষায় বহু হিট ছবি উপহার দিয়েছেন তিনি। বেশ কয়েকটি হিন্দি ছবিতেও অভিনয় করেন তিনি।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সমর্থকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তারা হাসপাতালের সামনে ভিড় করতে থাকেন। রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ ভারতের শীর্ষ রাজনীতিক ও বিশিষ্ট ব্যক্তিরা জয়ললিতার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

জয়ললিতার মৃত্যুতে রাজ্যে সাত দিনের শোক ঘোষণা করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Link copied!