ভারতের স্বাধীনতায় কোনো পরিবারের একক অবদান নেই: মোদী

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৭, ০৬:২৯ পিএম
ভারতের স্বাধীনতায় কোনো পরিবারের একক অবদান নেই: মোদী

ঢাকা:  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদের নিম্নকক্ষ লোকসভায় প্রধান বিরোধীদল কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন। তিনি কংগ্রেসকে উদ্যেশ্য করে বলেন, ভারতের স্বাধীনতায় কোনো পরিবারের একক অবদান নেই। কংগ্রেস জন্ম নেয়ার আগেই এই দেশের জনগণ স্বাধীনতার যুদ্ধে লড়তে শুরু করে। দেশের প্রতি প্রত্যেক সরকারেরই অবদান রয়েছে।

বক্তব্য দিতে গিয়ে মোদী বলেন, দেশবাসী ১৮৫৭ সালের স্বাধীনতা যুদ্ধে শামিল হয়েছিলেন, তখন কংগ্রেস পার্টির জন্ম হয়নি। পদ্ম (বিজেপি’র প্রতীক) সেসময়েও ছিল, এখনো আছে। আমার মতো অনেকেই আছেন, যারা দেশের জন্য স্বাধীনতা যুদ্ধে প্রাণ দেননি কিন্তু এখন বেঁচে থেকে তারা দেশের সেবা করছে।

তিনি বলেন, কংগ্রেস শুধু নির্বাচনে জয়ের চিন্তা করত। তাই ওদের আমলে সমান্তরাল অর্থনীতি তৈরি হয়েছিল। আমরা দেশের কথা চিন্তা করি। ১৯৭৫ থেকে ‘৭৭ সালে কীভাবে গণতন্ত্রকে প্রশ্নের মুখে দাঁড় করানো হয়েছিল, তা মনে আছে। বিরোধী নেতাদের কারাগারে রাখা হয়েছিল। সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করা হয়েছিল।

নোট বাতিলের জন্য এটাই সেরা সময় ছিল। নোট বাতিলের ফলে আয়কর জমা বেড়েছে। দেশের অর্থনীতি যথেষ্ট শক্তিশালী, তাই বিমুদ্রাকরণ সফল হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সার্জিকাল স্ট্রাইক প্রসঙ্গে তিনি বলেন, এটা অনেক বড় সিদ্ধান্ত ছিল। কিন্তু নোট বাতিল নিয়ে লোকেরা অনেক প্রশ্ন করলেও সার্জিকাল স্ট্রাইক নিয়ে কেউ কোনো প্রশ্ন তোলেননি। সার্জিকাল স্ট্রাইক নিয়ে লোকেরা অনেক কিছু বলেছিলেন। কিন্তু দেশবাসীর মনোভাব দেখে নেতাদেরকে তাদের বক্তব্য পাল্টে ফেলতে হয়। 

সার্জিকাল স্ট্রাইক নিয়ে সেনাবাহিনীর যতই প্রশংসা করা হোক তা কম হবে এবং সেনাবাহিনী দেশ রক্ষায় সম্পূর্ণ সক্ষম বলেও তিনি মন্তব্য করেন।

সোনালীনিউজ/আতা

Link copied!