দিল্লিগামী বিমানে তালেবান হামলা

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৭, ১২:২১ পিএম
দিল্লিগামী বিমানে তালেবান হামলা

ঢাকা: আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এতে তিন বেসামরিক লোক নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ১১ জন। এক অঘোষিত সফরে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস আফগানিস্তানের রাজধানী কাবুলে যাওয়ার কয়েক ঘণ্টা পর বুধবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্পাইসজেটের দিল্লি-কাবুল বিমানে এ ঘটনা ঘটল।

তালিবান রকেটলঞ্চার হামলাটি করেছে বলে মনে করা হচ্ছে। বিমানবন্দরে যখন রকেট হামলা হয়, সেখানেই ছিল স্পাইসজেট এসজি ২২ বিমান। বিমানটি উড়ানের জন্য প্রস্তুত হচ্ছিল।

স্পাইসজেটের মুখপাত্র জানিয়েছেন, যখন ঘটনাটি ঘটে তখন কাবুল-দিল্লি বিমান উড়ানের জন্য তৈরি ছিল। শুধু ওড়ার অপেক্ষায় ছিল বিমানটি। বিমানে প্রায় ১৮০ জন যাত্রী ও ক্রু ছিলেন। প্রত্যেককে নিরাপদে বের করে আনা সম্ভব হয়েছে। তাদের টার্মিনাল বিল্ডিংয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিমানে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে হামলার কথা স্বীকার করে নিয়েছে তালিবান জঙ্গিগোষ্ঠী। মার্কিন প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিস এখন কাবুল সফরে গিয়েছেন। তিনিই হামলার লক্ষ্য ছিলেন বলে জানিয়েছে তালিবান।

সকাল ১১টা ২০ মিনিটে বিমানটির উড়ান শুরু করার কথা ছিল। কিন্তু বিমানবন্দরে হামলার কারণে সেটি নির্দিষ্ট সময়ে ছাড়তে পারেনি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Link copied!