পণ্যের দাম বাড়ায় ভাতা দিবে সৌদি বাদশাহ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৬, ২০১৮, ১০:৩৪ পিএম
পণ্যের দাম বাড়ায় ভাতা দিবে সৌদি বাদশাহ

ঢাকা: নেতৃত্বে পরিবর্তন ও অর্থনৈতিক সংস্কারের পরিকল্পনা থাকা সৌদি আরবে একটনা উত্তেজনা চলছে। সেই উত্তেজনার সঙ্গে যোগ হয়েছে মূল্যস্ফীতি। কিন্তু তাতে একটু স্বস্তি দিতে নতুন ভাতা দেয়ার ঘোষণা দিয়েছেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সাউদ।

সৌদির বাদশাহ দেশটিতে নতুন ভ্যাট প্রথা কার্যকর করার পর দ্রব্যমূল্যের সম্ভাব্য উর্ধ্বগতিতে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি মোকাবেলায় নাগরিকদের মূল্যস্ফীতি ভাতা প্রদানের নির্দেশ দিয়েছেন। শনিবার স্থানীয় গণমাধ্যমের এক রিপোর্টে এ কথা বলা হয়েছে। এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে বার্তা সংস্থা সিনহুয়া।

সরকারি সেক্টরে কর্মরতদের জন্য ১ জানুয়ারি থেকে বার্ষিক অনুদান প্রদানেরও নির্দেশনা দেন সৌদি বাদশাহ। সৌদি প্রদত্ত ভাতার মধ্যে রয়েছে-এক বছরের জন্য বেসামরিক ও সামরিক কর্মচারীদের জন্য ২৬৭ মার্কিন ডলার মাসিক ভাতা এবং দেশটির দক্ষিণ সীমান্তে সামরিক অভিযানে সম্মুখ সারিতে অংশগ্রহণকারী সামরিক বাহিনীর সদস্যদের জন্য এক হাজার ৩৩৩ মার্কিন ডলার পুরস্কার।

সুবিধাভোগীদের জন্য এক বছরের জন্য সামাজিক সাধারণ বীমা প্রতিষ্ঠান প্রদত্ত পেনশনের অতিরিক্ত আরো ১৩৩ মার্কিন ডলার প্রদান করা হবে। ওই নির্দেশে নাগরিকদের বেসরকারি স্বাস্থ্য সেবা ও শিক্ষা খাতের ভ্যাট রাষ্ট্রের বহন করার কথাও বলা হয়েছে।

সোনালীনিউজ/আতা

Link copied!