শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৯:০০ পিএম
শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী

ঢাকা: শপথ নিলেন দ্বাদশ জাতীয় সংসদের ঝিনাইদহ-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. নায়েব আলী জোয়াদ্দার। রোববার (২৬ মে) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনের শপথ কক্ষে নতুন এমপিকে শপথ বাক্য পাঠ করান। 

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ নজরুল ইসলাম বাবু এমপি, হুইপ সানজিদা খানম এমপি এবং মো. নাসের শাহরিয়ার জাহেদী এমপি উপস্থিত ছিলেন।

শপথ শেষে রীতি অনুযায়ী মো. নায়েব আলী জোয়াদ্দার শপথ বইয়ে স্বাক্ষর করেন। এ সময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হয়। ২৩ এপ্রিল নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৭ মে। মনোনয়নপত্র বাছাই ৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১০ থেকে ১৪ মে, আপিল নিষ্পত্তি ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৮ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়ার কথা ছিল ১৯ মে। আগামী ৫ জুন এই উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।কিন্তু প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

আইএ

Link copied!