আজ শপথ নেবেন নতুন সিইসি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ১১:১৮ এএম
আজ শপথ নেবেন নতুন সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ (কে এম) নুরুল হুদাসহ চার নির্বাচন কমিশনার শপথ নেবেন আজ বুধবার। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিকেল ৩টায় ওই পাঁচজনকে শপথবাক্য পড়াবেন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ বিষয়টি জানিয়েছেন।

সাব্বির বলেন, ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আজ বুধবার বেলা ৩টায় সিইসি ও চার নির্বাচন কমিশনারকে শপথ পড়াবেন।'

শপথ নেওয়ার পরপরই গণমাধ্যমের মুখোমুখি হবেন ইসির সদস্যরা। বুধবার বিকেল ৫টায় ইসি সচিবালয়ে সংবাদ সম্মেলন করবেন তারা।

সিইসির সঙ্গে শপথ নিতে যাওয়া অন্য চার নির্বাচন কমিশনার হলেন- সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা জজ বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত্ হোসেন চৌধুরী।

এই শপথ অনুষ্ঠানে সিইসিসহ নির্বাচন কমিশনারদের আত্মীয়-স্বজনদের দাওয়াত দেয়া হয়েছে। সংশ্লিষ্টদের পরিবার-পরিজনের ১১ সদস্য শপথ অনুষ্ঠানে থাকবেন বলে নিশ্চিত করেছেন ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

গত ২৫ জানুয়ারি আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত ছয় সদস্যর সার্চ কমিটির ১০টি নামের সুপারিশ থেকে গত ৬ ফেব্রুয়ারি এই পাঁচজনকেই নির্বাচন কমিশনে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৬ ফেব্রুয়ারি সিইসি হিসেবে নিয়োগ দেওয়া হয় সাবেক সচিব কে এম নুরুল হুদাকে।

এদিকে, গত ৮ ফেব্রুয়ারি সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী আনুষ্ঠিকভাবে বিদায় নেন। চারজনের বিদায়ের পর থেকে গত এক সপ্তাহ নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ প্রধান নির্বাচন কমিশনারের চলতি দায়িত্বে ছিলেন। তিনি মঙ্গলবার বিকেলে বিদায় নেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Link copied!