আত্মগোপনে থাকা দুই জঙ্গি গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিবেদক রংপুর | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৭, ০৪:৪৬ পিএম
আত্মগোপনে থাকা দুই জঙ্গি গ্রেপ্তার

রংপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩। গ্রেপ্তার দুজন নব্য জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সদস্য।

রোববার (২৪ এপ্রিল) গভীর রাতে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জেএমবি সদস্যরা হলেন, চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে সেলিম (২৮) ও একই উপজেলার মাশরতপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে খাদেমুল ইসলাম (২৭)।

সোমবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় গ্রেপ্তারের বিষয়টি জানিয়ে রংপুর র‌্যাব-১৩ এর পানি উন্নয়ন বোর্ডস্থ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অধিনায়ক এটিএম আতিকুল্ল্যাহ।

র‌্যাব-১৩ অধিনায়ক জানান, সেলিম আত্মগোপনে থেকে এলাকায় চাঁদা ও কর্মী সংগ্রহ এবং জেএমবির প্রচার প্রচারণা চালাতেন। অপরদিকে খাদেমুল পূর্বের লম্বা চুল ও দাড়ি কেটে বেশভূষা পরিবর্তন করে ঢাকায় অবস্থান করতেন এবং মাঝে মাঝে গোপনে সাংগঠনিক কাজে এলাকায় আসতেন।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, খাদেমুল এলাকায় এসে সেলিমের সঙ্গে সংগঠনের গোপন বৈঠকে মিলিত হবেন। এরই পরিপ্রেক্ষিতে রোববার (২৩ এপ্রিল) গভীর রাতে র‌্যাব-১৩ এর একটি দল অভিযান চালিয়ে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে সেলিম ও খাদেমুলকে গ্রেপ্তার করে।

অধিনায়ক আরো জানান, জেএমবি সারওয়ার ও তামিম গ্রুপের অনেকেই নিহত এবং গ্রেপ্তার হওয়ায় তাদের সাংগঠনিক কার্যক্রম দুর্বল হয়ে পড়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দু’জন সারওয়ার ও তামিম গ্রুপের কাছ থেকে দীক্ষা গ্রহণের কথা জানিয়েছেন।

তারা অত্র এলাকায় সাংগঠনিক কার্যক্রম চাঙ্গা করতে জিহাদের নামে দাওয়াতি কার্যক্রম পরিচালনার পাশাপাশি উত্তরাঞ্চলে গোপনে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন।

এছাড়া সেলিমের নামে চিরিরবন্ধর থানায় নাশকতার একাধিক মামলা রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানান, র‌্যাব-১৩ এর অধিনায়ক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!