বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় বিজেপি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৭, ০৮:২৮ পিএম
বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় বিজেপি

ঢাকা: বাংলাদেশে সব রাজনৈতক দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে আশা প্রকাশ করে সফররত ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন, ‘আমাদের প্রত্যাশা বাংলাদেশে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে।’

সোমবার (১০ অক্টোবর) বিজেপির সাধারণ সম্পাদক ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ আশাবাদ ব্যক্ত করেন। রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়। 

সূত্র জানিয়েছে, বৈঠকে রাম মাধব বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি সম্পর্কে ক্ষমতাসীন দলের নেতাদের কাছে জানতে চেয়েছেন। বাংলাদেশে নির্বাচনী প্রচারণা কেমন হয়, কী ধরনের স্লোগান হয় এসব বিষয়েও জানতে চেয়েছেন। সকালের নাস্তার পর ২০ মিনিটের এই বৈঠকে রাম মাধব আরও বলেন, এরপরে বাংলাদেশে আসলে ঢাকার বাইরেও যাব।

তিনি বলেছেন, রোহিঙ্গা ইস্যু মিয়ানমারের সৃষ্ট সমস্যা। তাদের এই সমস্যা তাদেরই সমাধান করতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে ভারতও কাজ করবে। তারাও বিশ্বাস করে যে আন্তর্জাতিকভাবে এই সমস্যা সমাধানের জন্যে যে রূপরেখা দেয়া হয়েছে তা সঠিক।

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দলের পারস্পারিক ও রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়েছে। দুই দেশের ক্ষমতাসীন দুই দলের রাজনৈতিক সম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে দুই দেশের সম্পর্ক বৃদ্ধি করা ও দুই রাজনৈতিক দলের সম্পর্কও আরও জোরদার করা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

সোনালীনিউজ/জেএ

Link copied!