বিদেশে পাচারকালে ৩ রোহিঙ্গাসহ ২ দালাল গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৭, ০৭:২৭ পিএম
বিদেশে পাচারকালে ৩ রোহিঙ্গাসহ ২ দালাল গ্রেপ্তার

ঢাকা: পরিচয় গোপন করে রোহিঙ্গাদের বিদেশে পাচার করতে তৎপর হয়ে উঠেছে একটি চক্র। ১০ ডিসেম্বর রাজধানীর উত্তরখান এলাকা থেকে এই চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ৩ রোহিঙ্গাকেও আটক করা হয়।

এ ঘটনায় ওই দুই দালালকে আসামি করে রাজধানীর উত্তরখান থানায় মানবপাচার আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার(১১ ডিসেম্বর) তাদেরকে আদালতে পাঠানো হবে বলে জানা গেছে।

উত্তরখান থানা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজাবাড়ি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৩ জন রোহিঙ্গা হলো-  গিয়াসউদ্দিন ও তার বোন জয়নব এবং অপর মহিলা নূরা। এসময় কক্সবাজারের দালাল আবুল কাশেম ও ঢাকার দালাল রিপন মিয়াকেও আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দালালরা জানিয়েছে, পরিচয় গোপন করে ওই রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট করে সৌদি আরবে পাঠানোর কথা ছিলো।

এজন্য তাদেরকে এক সপ্তাহ আগে ঢাকায় আনে আবুল কাশেম। ঢাকায় যাবতীয় কাজ করে দেয়ার কথা ছিলো রিপন মিয়ার। উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন জানান, এ ঘটনায় মানব পাচার আইনে একটি মামলা করে ওই দুই দালালকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

এর আগে গত ৩০ নভেম্বর রাজধানীর ডেমরা থেকে দুই রোহিঙ্গা নারী, শিশুকে বিদেশে পাঠানোর চেষ্টাকালে দুই দালালসহ আটক করে র‌্যাব। 

সোনালীনিউজ/আতা

Link copied!