বিডিআর বিদ্রোহ

খালেদা জিয়ার গতিবিধি ছিল সন্দেহজনক: হানিফ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ১২:৫৫ পিএম
খালেদা জিয়ার গতিবিধি ছিল সন্দেহজনক: হানিফ

ঢাকা : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সরকার উৎখাত করতেই পিলখানা হত্যাকাণ্ড। সেদিন খালেদা জিয়ার গতিবিধি সন্দেহজনক ছিল বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন তিনি।

হানিফ বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সচরাচর সকালে ঘুম থেকে ওঠেন না। কিন্তু সেদিন সকালে ঘুম থেকে উঠে গাড়িতে করে দুই দিনের জন্য কোথায় যেন চলে যান। লন্ডন থেকে তারেক রহমান তাকে একাধিকবার ফোন দিয়েছেন, কথা বলেছেন।

আওয়ামী লীগ সরকারকে পছন্দ করে না, দেখতেও চায় না, তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে এই ঘটনা ঘটানো হয়েছে মন্তব্য করে হানিফ বলেন, তা না হলে নতুন সরকার গঠনের মাত্র ৫০ দিনের মাথায় এ ধরনের ঘটনা, সরকারকে উৎখাত বা আঘাত করার লক্ষ্যে ঘটনা ঘটানো হয়েছে।

২০০৯ সালে পিলখানায় বিডিআর বিদ্রোহে সেনা কর্মকর্তা হত্যাকাণ্ডের মামলার চূড়ান্ত রায় কার্যকরের অপেক্ষায় রয়েছে জানিয়ে তিনি বলেন, চলতি বছরের মধ্যেই চূড়ান্ত রায় কার্যকর করতে পারব। এটা আমাদের প্রত্যাশা।

বিডিআর বিদ্রোহে শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে। এসময় বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে নিহত সেনা কর্মকর্তাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সোনালীনিউজ/এমটিআই

Link copied!