‘ভূইফোঁড় দোকানে’ হাছান মাহমুদ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৫, ২০১৭, ০৫:৫৩ পিএম
‘ভূইফোঁড় দোকানে’ হাছান মাহমুদ

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর বাইরে নামের সঙ্গে ‘লীগ’ কিংবা ‘আওয়ামী’ নাম নিয়ে অনেক সংগঠন গড়ে উঠেছে, যেগুলো নিয়ে নানা ধরনের সমালোচনা রয়েছে।

আর এসব ‘ভূইফোঁড় সংগঠন’গুলোর অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় অনেক নেতাদের। কিন্তু এসব সংগঠনের কোনো অনুষ্ঠানে অংশ না নেয়ার পাশাপাশি সেগুলো বন্ধ করে দিতে সম্প্রতি আহ্বান জানিয়েছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি গত বৃহস্পতিবার সিলেটে এক অনুষ্ঠানে বলেছিলেন, ‘প্রজন্ম লীগ, প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। পেশাহীন পেশাজীবী দরকার নেই। ঘরের ভেতর ঘর বানানো চলবে না। মশারির ভেতর মশারি টানানো চলবে না।’

এগুলোকে ‘দোকান’ আখ্যায়িত করে এসব সংগঠনের আড়ালে চাঁদাবাজি ও নানা সুযোগ-সুবিধা নেয়া হচ্ছে বলে ওবায়দুল কাদের অভিযোগ করেন।

কিন্তু দলের সাধারণ সম্পাদকের এমন আহ্বানে সাড়া না দিয়ে গতকাল শুক্রবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠানে দেখা যায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদকে।

এই সংগঠনটির নানা কর্মসূচিতে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককেও দেখা যায়। খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের অনুষ্ঠানে নিয়মিত যোগ দিতে দেখা যায়।

এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, ‘আমি যে প্রজন্ম লীগের অনুষ্ঠানে গিয়েছি, সেটা ভূঁইফোড় নয়’। এ অনুষ্ঠানে যাওয়ার আগে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ‘আলাপ করেছিলেন’ বলে হাছান মাহমুদ জানান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Link copied!