নিভে যেতে বসেছে সিদ্দিকের চোখের আলো

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২২, ২০১৭, ০৮:৫১ পিএম
নিভে যেতে বসেছে সিদ্দিকের চোখের আলো

ঢাকা: পুলিশের ছোঁড়া টিয়ারশেলে নিভে যেতে বসেছে তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের আলো। আর কখনোই সিদ্দিকের চোখে দেখার সম্ভানা খুবই কম।

শনিবার (২২ জুলাই) দুপুরে অস্ত্রোপচার শেষে এমনটিই জানিয়েছেন জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ইফতেখার মনির।

২ ঘণ্টার অপারেশন শেষে ডা. মনির সাংবাদিকদের বলেন, সিদ্দিকুর রহমান চোখে মারাত্মকভাবে আঘাত পেয়েছে, তার দৃষ্টিশক্তি ফেরার সম্ভাবনা কম। আমরা শুরু থেকেই আমাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। আজকে তার দুই চোখেই অস্ত্রোপচার করা হয়েছে। তার ডান চোখটি বেশি আঘাত পেয়েছে। চোখটি বের হয়ে গিয়েছিল, সেটি আজকে যথাস্থানে বসানো হয়েছে। সেটিতে আর আলো ফেরার সম্ভাবনা নেই। বাম চোখেও রক্ত জমে ছিল। সেগুলো পরিষ্কার করা হয়েছে। এটির অবস্থাও আশঙ্কামুক্ত নয়।

খুব ছোট বেলায় বাবাকে হারিয়েছেন। একসময় অন্যের জমিতে কাজ করে সন্তানকে লেখাপড়া করিয়েছেন দু:খিনী মা। আর এখন নিজেই উপার্জন করে নিজের লেখাপড়ার খরচ বহন করেন। এভাবেই কওমি মাদরাসা থেকে দাওরায়ে হাদিস শেষ করার পর এখন তিতুমীর কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স করছেন সিদ্দিকুর।

গত বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগ মোড়ে সাত দফা দাবিতে আন্দোলন করছিল ঢাবি অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। ওই সময়ের একটি ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের মধ্যে এক পর্যায়ে পুলিশের ছোঁড়া টিয়ারশেলে আহত হন সিদ্দিকুর রহমান। 

এ ঘটনায় ১২শ’ জনকে আসামি করে মামলা দায়ের করেছে শাহবাগ থানা পুলিশ। মামলার এজহারে পুলিশ বলেছে, বিক্ষোভকারীদের ছোঁড়া ফুলের টবের আঘাতে সিদ্দিকের চোখ জখম হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Link copied!