মেয়র প্রার্থী 

সমঝোতায় আসতে পারেনি বিএনপি-জামায়াত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ০৭:০০ পিএম
সমঝোতায় আসতে পারেনি বিএনপি-জামায়াত

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন নিয়ে কিছুটা হলেও মুখোমুখি অবস্থানে বিএনপি ও জামায়াত ইসলামী। মেয়র প্রার্থী নিয়ে সমঝোতায় আসতে পারেনি এই দুই দল। 

জানা গেছে, শুক্রবার (১২ জানুয়ারি) রাতে প্রার্থী নির্ধারণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে জামাতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবর রহমানের আলোচনা হয়। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় ওই আলোচনা। জামাত ঘোষিত মেয়র প্রার্থী সেলিম উদ্দিনও বৈঠক উপস্থিত ছিলেন।

সেলিম উদ্দিন গণমাধ্যমকে বলেন আশা করি ২০ দলীয় জোট মেয়র হিসেবে আমাকেই মনোয়ন দেবে। যদি আমাকে ২০ দল মনোয়ন না দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াব।

এদিকে, মির্জ ফখরুল ওই বৈঠকের ফলাফল দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবহিত করেছেন। দুই দলের মধ্যে সমঝোতার শেষ চেষ্টা হচ্ছে বলে বিএপির দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, আনিসুল হকের মৃত্যুতে ঢাকা সিটি উত্তরের মেয়র পদ শূণ্য হয়। ইতিমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১৮ জানুয়ারি মেয়র পদে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। বিএনপির পক্ষ থেকে তাবিথ আউয়ালকেই আবার মেয়র পদে প্রার্থী করার ইঙ্গিত দেওয়া হয়েছে। এর মধ্যেই জোটের অন্যতম দল জামায়াত মেয়র প্রার্থী হিসেবে ঢাকা উত্তর মহানগরীর আমীর সেলিম উদ্দিনের নাম ঘোষণা করে। 

সেলিম উদ্দিন ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সাবেক সভাপতি। গত সপ্তাহে বেগম জিয়ার সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ২০ একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু জামায়াত মেয়র পদে নির্বাচনে অনঢ় অবস্থান নিয়েছে। 

বিএনপির একজন নেতা বলেছেন ‘সরকারের ইঙ্গিতেই জামায়াত খেলছে। এজন্যই তারা আলাদা মেয়র প্রার্থী দিয়েছে।’ কিন্তু সেলিম উদ্দিন এই অভিযোগ অস্বীকার করে বরং তাবিথ আউয়ালকেই সরকারের ইঙ্গিতে দেওয়া প্রার্থী হিসেবে চিহ্নিত করেছেন। তিনি বলেছেন ‘তাবিথ কার আত্মীয় খোঁজ নিন।’

সোনালীনিউজ/জেএ

Link copied!