হৃদয়ের সেঞ্চুরি, সিরিজ জিতল বাংলাদেশের যুবারা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৭:০৬ পিএম
হৃদয়ের সেঞ্চুরি, সিরিজ জিতল বাংলাদেশের যুবারা

ঢাকা: তৌহিদ হৃদয়ের দুরন্ত সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের যুবারা। এটা হৃদয়ের টানা দ্বিতীয় সেঞ্চুরি। তশ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশের যুবারা। রোববার (১৭ নভেম্বর) ঘরের মাটিতে যুব ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে যুবারা। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ৭ উইকেটে ২৬০ রান তোলে। জবাবে ১৬ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। সিরিজ জুড়ে দুর্দান্ত ছন্দে আছেন ১৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান হৃদয়। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৮২ রান এসেছিল তার ব্যাট থেকে। আগের ম্যাচে তিনি খেলেছিলেন অপরাজিত ১২৩ রানের ইনিংস। এদিন ১২০ বলে ১১৫ রান এসেছে তার ব্যাট থেকে।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন হৃদয়। তখন বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৭ রান। দলীয় ৬৯ রানে বিদায় নেন ওপেনার তানজিদ হাসান। তিনি ৩০ বলে ২৬ রান করেন। এরপর শাহাদাত হোসেনের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে চাপ সামলে হৃদয়। পঞ্চম উইকেটে দলনেতা আকবরের সঙ্গে তার ম্যাচজয়ী জুটিতে আসে ১১০ রান।

সেঞ্চুরি পূরণ করে ৯ চার ও ৩ ছক্কা মেরে হৃদয় যখন বিদায় নেন, তখন জয় থেকে সামান্য দূরে ছিল বাংলাদেশ। বাকি পথ পাড়ি দেন আকবর। তিনি ৬০ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন। শাহাদাত ৪৩ বলে ২৩ রান করেন। এর আগে ব্যাটিংয়ে নেমে ৬৯ রানের ভালো উদ্বোধনী জুটি পায় শ্রীলঙ্কা। দশম ওভারে পরপর দুই বলে দুই ওপেনারকে ফেরান তানজিম হাসান সাকিব। এনডি পারানাভিথানা ৩১ ও মোহাম্মদ সামাজ ৩৪ রান করে আউট হন। এরপর লঙ্কানদের আরও ছয় ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছালেও বড় কোনো জুটি গড়তে ব্যর্থ হন তারা। ছয়ে নেমে সফরকারীদের পক্ষে ৫২ বলে সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন গামাগে দিনুশা। তিনে নামা অভিষেক কাহাদুওয়ারাচ্চির ব্যাট থেকে আসে ৩৭ রান। বাংলাদেশের ডানহাতি পেসার তানজিম ৩ উইকেট পান ৫৪ রানে।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Link copied!