হৃদয়ের সেঞ্চুরির হ্যাটট্রিক, ৪-০ ব্যবধানে জিতল বাংলাদেশ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৬:১৭ পিএম
হৃদয়ের সেঞ্চুরির হ্যাটট্রিক, ৪-০ ব্যবধানে জিতল বাংলাদেশ

ঢাকা: চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার পঞ্চম ওয়ানডেতে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ২৮৩ রান করে বাংলাদেশ। জবাবে ২৩৩ রানে অলআউট হয় লঙ্কান যুবারা। আর তাতেই ৫০ রানের জয় পায় বাংলাদেশ।  পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানের জয় নিয়ে সিরিজ শেষ করল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। খুলনায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে বৃষ্টিতে এক ম্যাচ ভেসে গিয়েছিল। এরপর টানা চার ম্যাচই জিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশের করা ২৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর ৮২ রানের জুটি আসে ওপেনার মোহামেদ শামাজ ও রাসান্থার ব্যাটে। শামাজ ৩৮ বলে ৪০ রানের ইনিংস খেলে শামিম হোসেনের শিকার হয়ে ফেরেন। সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলা রাভিন্দু রাসান্থাকে ফেরান হাসান মুরাদ।

অধিনায়ক নিপুন ধনঞ্জয়া ২১ ও আভিষ্কা পেরেরা ৩০ রানের ইনিংস খেলেন। ২৭ রান করা রোহান সঞ্জয়াকে আউট করেন শাহিন আলম। শেষদিকে আর কেউই বড় স্কোর করতে পারেননি। বাংলাদেশি বোলারদের বোলিং তান্ডবে নিয়মিত উইকেট হারিয়ে ৪৫ ওভারের আগেই অলআউট হয় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। 

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশের যুবারা। প্রথম ওভারেই ১ রান করে সাজঘরে ফেরেন ওপেন করতে নামা প্রীতম কুমার। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিল। ৫০ স্ট্রাইক রেতে ২১ রান করে সাজঘরে ফেরেন সাজিদ হোসেন। এরপর ব্যাট হানে উইকেটে আসেন তৌহিদ হৃদয়। নাবিলের সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন হৃদয়। ৭৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৫ রান করে নাবিল আউট হলে ভাঙে এই জুটি। পাঁচে নামা পারভেজ হোসেন ইমনের সঙ্গে জুটিটা আরো লম্বা করেন হৃদয়। এই জুটিতে টাইগার যুবাদের রানের খাতায় যোগ হয় ঠিক ১০০ রান।

এরপর শামীম হোসেন (১), আকবর আলি (২) দ্রুত ফিরে যান। তবে অভিষেক দাসকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির হ্যাটট্রিক করতে ভোলেননি তৌহিদ হৃদয়। ইনিংসের শেষ ওভারে ৭ম ব্যাটসম্যান হিসাবে আউট হবার আগে ১০২ বল থেকে করেন ১১১ রান। চার মারেন ৩ টি, ছক্কা হাঁকান ৫ টি। বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৮৩তে।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!