বিদেশি নয়, দেশীয় কোচদের পরামর্শেই সফল মিরাজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৪, ২০২১, ০২:২৯ পিএম
বিদেশি নয়, দেশীয় কোচদের পরামর্শেই সফল মিরাজ

সংগৃহীত

ঢাকা : চলমান শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে সবচেয়ে দামী খেলোয়াড়ের পুরষ্কার পেয়েছেন তরুণ ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ। এই ম্যাচে বাংলাদেশ ৩৩ রানের জয় পেয়েছে। ম্যাচসেরা না হলেও, শ্রীলঙ্কান ব্যাটিং লাইনআপে মেহেদি হাসান মিরাজ চালিয়েছেন ধ্বংসযজ্ঞ। ৩০ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। ম্যাচসেরার পুরষ্কার না পেলেও, মিরাজ পেয়েছেন ম্যাচের সবচেয়ে দামী খেলোয়াড়ের পুরষ্কার। 

সেই পুরষ্কার পেয়ে মিরাজ জানালেন, বাংলাদেশি দুই কোচ সোহেল ইসলাম ও নাজমুল আবেদিন ফাহিমের পরামর্শ মেনেই দারুণ করেছেন তিনি।

ড্যানিয়েল ভেটরির অনুপস্থিতিতে বাংলাদেশ দলের স্পিন কোচের দায়িত্ব পালন করছেন সোহেল। ফাহিম আছেন বিকেএসপির উপদেষ্টা হিসেবে। দুজনের সাহায্যেই প্রথম ওয়ানডেতে দারুণ পারফরমেন্স এ অলরাউন্ডারের।

তিনি বলেন, ‘ফাহিম স্যার তিন চারদিন আগে আমাকে ফোন করেছেন। শ্রীলঙ্কায় টেস্ট খেলার সময় থেকেই বোলিংয়ের বিভিন্ন দিক নিয়ে গাইডলাইন দিচ্ছেন। চেষ্টা করেছি সেসব মেনে বল করার। আর সোহেল স্যারের সঙ্গে তো এখন সামনে থেকেই কাজ করতে পারছি। স্যাররা আমাকে ভালো গাইড করেছেন।’ 

নিজের বোলিং নিয়ে মিরাজ বলেন, তার লক্ষ্য ছিল যতটা সম্ভব রান কম দিয়ে ব্যাটসম্যানকে ভুল করতে বাধ্য করা।

তিনি বলেন, ‘পরিকল্পনা ছিল সবসময় যা করি তা করার। রান আটকানো। এতে ব্যাটসম্যান ভুল করলে চান্স আসে। চেষ্টা করেছি যেন ডট বল বেশি করতে পারি।’

ঘরের মাটিতে শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নিয়েছিলেন ক্যারিয়ার সেরা ২৫ রানে ৪ উইকেট। ঘরের মাটিতে ফিরেই আবারও ৪ উইকেট। মিরাজ নিশ্চয়ই চাইবেন না, এমন হওয়াটা বন্ধ হোক!

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!