বিশ্বকাপের যৌথ আয়োজক হতে ৬ দেশের হাড্ডাহাড্ডি লড়াই

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৭, ২০২১, ০৪:২৩ পিএম
বিশ্বকাপের যৌথ আয়োজক হতে ৬ দেশের হাড্ডাহাড্ডি লড়াই

ঢাকা: আগামী বছর কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। কাতারের এমন গৌরব অর্জনের বসে থাকতে চায় না সৌদি আরব। তারাও ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে চায়। আগামী ২০৩০ বিশ্বকাপ ইতালির সঙ্গে আয়োজক হতে চায় মধ্য প্রাচ্যের দেশটি। এরই মধ্যে সেই তোড়জোড় ও শুরু করে দিয়েছে সৌদি।

গত কয়েক বছরে টুর্নামেন্ট আয়োজনে ১.৫ বিলিয়ন ডলারের বেশি খরচও করে ফেলেছে সৌদি প্রশাসন। স্প্যানিশ সুপার কাপের কয়েকটি ম্যাচও আয়োজন করেছে তারা। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো দল খেলে এসেছে সেখানে। এমনকি ইতালিয়ান সুপার কাপের ম্যাচও হয়েছে সৌদি আরবে।

২০১৯ সালে অ্যান্থনি জোশুয়া ও অ্যান্ডি রুইজ জুনিয়রের হেভিওয়েট বক্সিংয়ের ওয়ার্ল্ড টাইটেল ম্যাচও হয়েছে সৌদিতে। গলফের ইউরোপিয়ান ট্যুরের পর ফর্মুলা ওয়ানের রেসের আয়োজন করেছে তারা। সব টুর্নামেন্টই সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছে দেশটি। তাই অর্থের প্রাচুর্যতায় পূর্ণ দেশটি ফুটবল বিশ্বকাপ আয়োজনের দাবিও জানাচ্ছে জোরালো ভাবে।  তবে সৌদির এই দাবিতে বাঁধা হয়ে দাঁড়িয়েছে ইংল্যান্ড ও আর্জেন্টিনা। আয়ারল্যান্ডের সঙ্গে যৌথভাবে ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় ইংল্যান্ড। অন্যদিকে উরুগুয়েকে সঙ্গে নিয়ে আয়োজক হওয়ার দাবি জানিয়েছে আর্জেন্টিনাও।

সোনালীনিউজ/এআর

Link copied!