৮ বছর পর বাংলাদেশে পা রাখলো নিউজিল্যান্ড দল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ১২:২৭ পিএম
৮ বছর পর বাংলাদেশে পা রাখলো নিউজিল্যান্ড দল

ছবি : সংগৃহীত

ঢাকা : বাংলাদেশে এসে পৌঁছাল নিউজিল্যান্ড ক্রিকেট দল। মঙ্গলবার (২৪ আগস্ট) বাণিজ্যিক বিমানে অকল্যান্ড থেকে দুপুর ১২টার দিকে ঢাকায় পা রাখে কিউইদের ২১ সদস্যের দল। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার আগে হোটেল ইন্টারকন্টিনেন্টালে তিনদিনের কোয়ারেন্টাইন করবে সফরকারীরা। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ সফর করেছিল ব্ল্যাকক্যাপসরা। 

নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে চেপে ঢাকা আসে টম লাথামরা। তাদের বাংলাদেশে আসার খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এরপর হোটেলে উঠবেন তারা। একই দিন হোটেলে উঠবেন স্বাগতিক বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। হোটেলে ওঠার পর কোয়ারেন্টিনে থাকবেন দুই দলের ক্রিকেটার, স্টাফ এবং ম্যাচ অফিশিয়ালরা। তাদের দুই দফা করোনা পরীক্ষা করা হবে এবং সেই পরীক্ষার ফলের ভিত্তিতে ২৭ তারিখ থেকে অনুশীলনের সুযোগ পাবে দুই দল।

১ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ।  সিরিজের পরের ম্যাচগুলো হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচই হবে ফ্লাডলাইটের আলোর নিচে। বিকেল ৪টায় শুরু হওয়া সবকটি ম্যাচ হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।

১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডের সঙ্গে সাপোর্ট স্টাফ মিলিয়ে সফরকারীদের সদস্য সংখ্যা ২৬ জন। এর মধ্যে ৫ জন আগেই বাংলাদেশে এসেছেন। নিউজিল্যান্ড থেকে পর্যবেক্ষক দলের দুজন সদস্য ১৭ আগস্ট এবং একজন ১৯ আগস্ট আসেন। ইংল্যান্ডে দ্য হান্ড্রেড খেলে সেখান থেকে ২০ আগস্ট সরাসরি বাংলাদেশে আসেন দুই ক্রিকেটার কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন।

বাংলাদেশ সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড:  টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ারস, উইল ইয়ং, ব্লেয়ার টিকনার।

বাংলাদেশের স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন,মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব।

সোনালীনিউজ/এমএএইচ

Link copied!