ফিল্ডিংয়ে ভারত 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১, ০৭:৪৫ পিএম
ফিল্ডিংয়ে ভারত 

ঢাকা: ভারতের জন্য লড়াইটা কী, সেটা আর নতুন করে বলার প্রয়োজন নেই। সেমিফাইনালে উঠার সম্ভাবনা থাকলেও ভাগ্যটা তাদের হাতে নেই। তাই তো সবগুলো ম্যাচ জিতে গেলেও নজর রাখতে হবে অন্যদের হারের দিকে। 

বিশেষ করে নিউজিল্যান্ডের। আজ নামিবিয়ার বিপক্ষে যদিও কিউইদের জয়  কোহলিদের আরো শঙ্কায় ফেলে দিয়েছে। কিন্তু নিজেদের কাজে কোনো ত্রুটি থাকলেই ওলট-পালট হয়ে যেতে পারে সবকিছু। এমন সমীকরণ নিয়েই স্কটিশদের মুখোমুখি ভারত। এই ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

পরপর দুই ম্যাচে হারের পর পরশু আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে মিলে স্বস্তির জয়। আজ একইভাবেও কিংবা তার চেয়ে বেশি ব্যবধানে স্কটল্যান্ডকে হারাতে চাইবে তারা। তাই তো তুলনামূলক সহজ প্রতিপক্ষ হলেও স্কটল্যান্ড ভারতের অন্যতম কঠিন পরীক্ষার নাম।

সেমিফাইনাল স্বপ্ন নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে ভারতীয় সিপনার রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘আমার মনে হয় এই বিষয় নিয়ে খুব কম কথা হয়েছে। কারণ আগামী দুই ম্যাচে আমরা কী করব সেসব নিয়েই আমাদের আলোচনার দরকার আছে। শেষ দুই ম্যাচ নিয়ে সবাই পরিকল্পনা করছে এবং সবাই চুড়ায় থেকে শেষ করতে চায়। সেমিফাইনালে উঠাটা আমাদের হাতে নেই।’

চার বছর পর একাদশে ফিরেই সিপন জাদু দেখিয়েছেন অশ্বিন। ১৭ রানে দুই উইকেট নিয়ে চেপে ধরেছিলেন আফগানদের। অথচ আগের দুই ম্যাচে তাকে বসিয়ে রেখেছিল ভারত। এনিয়ে সমালোচনাও হচ্ছিল চারদিকে। আফগানদের বিপক্ষে অশ্বিন যেন প্রমাণ করে দিলেন তাকে না নেয়াটা বড় ভুলই ছিল ভারতের।

ওদিকে সুপার-১২ বাংলাদেশের মতোই জয়হীন রয়েছে স্কটল্যান্ড। অবশ্য তাদের হাতে জয়ের সুযোগ রয়েছে এখনো। তাই কাইল কোয়েটজারের দল আজ সেই লক্ষ্যেই মাঠে নামবে। কোয়েটজার বলেন, ‘নিজেদের সুযোগ দেয়ার জন্য আমাদের খুবই ভালো খেলতে হবে।

সোনালীনিউজ/এআর

Link copied!