‘এবার এশিয়ার দলই চ্যাম্পিয়ন হবে’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৫, ২০২৪, ১২:৫২ পিএম
‘এবার এশিয়ার দলই চ্যাম্পিয়ন হবে’

ঢাকা: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে উপমহাদেশের কোন দলেরই এবার বিশ্বকাপ জেতার সম্ভাবনা বেশি বলে মনে করেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার তিলকারত্নে দিলশান।

উপমহাদেশের উইকেটে বরাবরই বাড়তি সুবিধা পান স্পিনাররা। সঙ্গত কারণেই এ অঞ্চলে স্পিনারদের আধিপত্য দেখা যায়। ভারত, পাকিস্তান কিংবা বাংলাদেশের মত দলগুলোর বিশ্বকাপে স্কোয়াডে আছে একাধিক বিশ্বমানের স্পিনার। যারা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে হতে পারেন এক্স ফ্যাক্টর।

অবশ্য দিলশান সবচেয়ে বেশি এগিয়ে রাখছেন ভারতের স্পিনারদের। ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের সঙ্গে আলাপকালে শ্রীলঙ্কার সাবেক এই তারকা বলেন, ‘ক্যারিবিয়ান কন্ডিশন স্পিনারদের সহায়তা করায় এশিয়ার দলেরই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সবচেয়ে বেশি সুযোগ রয়েছে। ভারতের স্পিনাররা যে ধরনের ছন্দে রয়েছে এবং আইপিএলে যেভাবে আধিপত্য বিস্তার করেছে তাতে ট্রফি উঁচিয়ে ধরার জন্য তারাই সবচেয়ে বেশি এগিয়ে।’

‘বিশ্বকাপেও তারা তাদের এমন ছন্দ ধরে রাখতে চাইবে। কন্ডিশন পরিবর্তন হলেও খুব বেশি সমস্যা নেই। তাদের দলে অনেকগুলো অপশন আছে তারা যে কাউকে খেলাতে পারে। আমার মনে হয় দুজন রিস্ট স্পিনার এবং একজন বাঁহাতি স্পিনার তাদের জন্য সেরা কম্বিনেশন হবে।’-আরো যোগ করেন তিনি।

নিজের দেশ শ্রীলঙ্কাকে নিয়েও অনেক প্রত্যাশা দিলশানের। তিনি বলেন, ‘শ্রীলঙ্কারও বেশ কয়েকজন ভালো স্পিনার আছে এবং তাদের স্কোয়াডও ভালো আছে। হ্যাঁ, আশা করি তারা ২০১৪ সালের স্মৃতির পুনরাবৃত্তি করতে পারবে।’

এআর

Link copied!