রিয়াল ভক্তদের অভিযোগ, রোনালদো স্বার্থপর

  • ক্রীড়া ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৬, ১১:৩৯ এএম
রিয়াল ভক্তদের অভিযোগ, রোনালদো স্বার্থপর

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। শেষ ম্যাচে অ্যাতলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল। আর ওই ম্যাচে জয় দিয়েই তারা টেবিলের শীর্ষ স্থান অধিকার করেছে। তবে দল শীর্ষে উঠলেও ক্লাবের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো জড়িয়েছেন বিতর্কে।

বিতর্ক যেন রোনালদোর পিছুই ছাড়ে না। একের পর এক বিতর্কিত কাণ্ড ঘটিয়ে চলেন তিনি। বিলবাওয়ের বিপক্ষে ওই ম্যাচে তিনি অদ্ভুত কাণ্ড করে আবারও বিতর্কে জড়িয়েছেন। ফরে জয়ের দিনেও তাকে রিয়াল ভক্তদের থেকে টিটকিরি হজম করতে হয়েছে। প্রথমত রিয়ালের গোলমেশিন ওই ম্যাচেও গোলশূন্য ছিলেন। তার উপর নিজে গোল করার জন্য রোনালদো এতই ব্যতিব্যস্ত ছিলেন যে, বিপক্ষ গোলের সামনে তাড়াহুড়ো করে কিপার গোর্কা ইরাইজজের গায়ে সটান মেরে বসেন। যখন কিনা রোনালদোর দুই সতীর্থ ইস্কো ও বেঞ্জিমা অনেক বেশি ভাল স্কোরিং পজিশনে ছিলেন। ওই সময় রোনালদোর কাছে হাতের ইশারায় প্রায় কাতর অনুরোধ করছলিনে বলটা ব্যাক পাস করার! কিছু পরে টনি ক্রুসকে পাস বাড়ালে যেখানে অবধারিত গোল, তখনও রোনালদো নিজে শট নিয়ে বসেন। যেটা সহজেই আটকে দেন গোলকিপার ইরাইজজ।

রিয়াল ভক্তরা অভিযোগ করছে রোনালদোর স্বার্থপরতার শেষ নেই। কারণ, ম্যাচের শেষের দিকেও পরবর্তী মোরাতার যে গোলে রিয়ালের গুরুত্বর্পূণ জয়, সেটাও আর একটু হলে বানচাল হয়ে যাচ্ছিল নাকি রোনালদোর অদ্ভুত আচরণের ধাক্কায়! ব্যাপারটা হল, খেলার শুরুতে ইস্কোর পাসে বেঞ্জিমা রিয়ালকে এগিয়ে দিলেও মেরিনোর গোলে বিলবাও ১-১ করার পর একটা সময় ম্যাচ ড্র-ই হতে চলেছিল। এমন সময় জিনেদিন জিদান নামান মোরাতাকে। যিনি নামার কয়েক মিনিটের মধ্যে জয়সূচক গোলটি করেন। কিন্তু সেই বলটার জন্যও রোনালদো এতটাই মরিয়া ছিলেন যে, মোরাতার শট বিলবাও জালে জড়াতেই আচমকা সহকারী রেফারির দিকে হাত তোলেন তিনি।। পরক্ষণেই হাত নামিয়ে নিজের ঊরুতে চাপড় মারেন।

যে অভিনব ঘটনাকে অনেকে মনে করছেন, রোনালদো আসলে নিজের দলের গোলের বিরুদ্ধেও বোধহয় অফসাইডের আবেদন করতে চলেছিলেন। পর মুহূর্তে নিজের ভুল বুঝে হাত নামিয়ে ঊরুতে চাপড় মেরে ব্যাপারটাকে হাল্কা করার চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ফুটবল মহলে প্রশ্ন উঠেছে, নিজে গোল না পেলে রোনালদো কি সতীর্থের গোলও নাকচ করে দিতে চাইছেন এখন!

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!