ভালো খেলা নয়, টেস্ট জয় চান তামিম

  • ক্রীড়া প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৬, ২০১৬, ০৯:৪০ পিএম
ভালো খেলা নয়, টেস্ট জয় চান তামিম

ঢাকা : দীর্ঘ ১৪ মাস লম্বা বিরতির পর ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে টেস্টে জয় দূরে থাক, বাংলাদেশ লড়াই করতে পারবে কি না, চট্টগ্রাম টেস্টের আগে এমন সংশয়ই ছিল সবারই। তবে চট্টগ্রাম টেস্টে একেবারে জয়ের দ্বারপ্রান্তে গিয়ে জিততে পারে নি টাইগাররা।

তবে চট্টগ্রাম টেস্টে জিততে না পারলেও টাইগারদের পারফরম্যান্সই ইতিবাচক প্রশ্নের জন্ম দিয়েছে। বাংলাদেশের পারফরম্যান্সে চারদিকে স্তুতি হলেও তামিম অবশ্য এতে তৃপ্ত হতে চান না। তিনি মনে করেন, এখন শুধু ভালো খেলাই নয়, টেস্টে জয় চাই।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ হেরেছে ২২ রানে, তবে ইংল্যান্ডের বিপক্ষে ওই পরাজয়ের পরতে পরতে আছে মুশফিক-তামিমদের লড়াইয়ের ছবিও। এদিকে মিডিয়া বা ক্রিকেট প্রেমীরা বলছে, আমরা খুব ভালো খেলেছি, তবু পরাজয়ের জ্বালা কিছুতেই ভুলতে পারছেন না টাইগাররা। 
তামিম ইকবালের মতে, এতটুকুতেই যদি খুশি হয়ে যাই, আমরা কখনই উন্নতি করতে পারব না। হেরে যাওয়ায় আমরা সবাই কষ্ট পেয়েছি। যদি জিততাম তাহলে অন্য রকম হতো।’

এবার আর প্রতিদ্বন্দ্বীতা নয়, জিততে চায়। তিনি বলেন, ‘প্রতিদ্বন্দ্বীতা করা- কথাটা অনেক দিন ধরে সবাই বলে, আমিও বলছি। আমাদের টেস্ট রেকর্ডও এমন না যে, বলব জিতব বা এমন কিছু। একটা জিনিস আমি আপনাকে নিশ্চিত করতে পারি, আমরা যে ১১জন মাঠে নামি, তারা সবাই কিন্তু নামে জেতার জন্য। পারি না পারি এটা অন্য বিষয়। পরের টেস্টেও আমাদের এই একই পরিকল্পনা থাকবে, আমাদের প্রথম বল থেকে শেষ বল পর্যন্ত নিজেদের কাজটুকু আমরা ভালোভাবে করি। যদি জিততে না পারি, তখন অন্য স্টেপ বা ড্রয়ের চিন্তা।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!