হেরাথের ১০, জয় দেখছে শ্রীলঙ্কা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৬, ০৯:৪৯ এএম
হেরাথের ১০, জয় দেখছে শ্রীলঙ্কা

ঢাকা : যা একটু লড়াই করতো জিম্বাবুয়ে সেটা করতে দিলেন না রঙ্গনা হেরাথ। প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়ে টেস্ট ক্রিকেটে সব দেশের বিপক্ষে ৫ উইকেট পাওয়ার বৃত্ত পুরণ করেন।

দ্বিতীয় ইনিংসেও জিম্বাবুয়ের ঘাতক হিসেবে আবির্ভূত হলেন সেই হেরাথই। তার ৫ উইকেট শিকারে পরাজয়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছে জিম্বাবুয়ে। চতুর্থ দিন শেষে তারা স্কোরবোর্ডে তুলেছে ৭ উইকেটে  ১৮০ রান। জিম্বাবুয়ের জিততে চাই আরো ৩১১ রান। হাতে আছে ৩ উইকেট। পঞ্চম  ও শেষ দিনে জিম্বাবুয়ে পরাজয় কতটা বিলম্বিত করতে পারেন এখন সেটাই দেখার।

জয়ের জন্য ৪৯১ রান তাড়া করতে নেমে জিম্বাবুয়ে ৩৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে। মাঝে দলকে উদ্ধার করার চেষ্টা করেন ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। উইলিয়ামস ৪৭ বলে ৪৫ রান করে ফিরলেও আরভিন অপরাজিত আছেন ৬৫ রানে। ১০৭ বলে আট চার, এক ছক্কায় তিনি এই রান করেন। বাকিদের মধ্যে পিটার মুর ২০, টিনো মায়ো ১৫ রান করেন। ৪৫ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন হেরাথ। 

এরআগে আগের দিনের  ৪ উইকেটে ১০২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলংকা। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করেন হেরাথ। সেঞ্চুরি থেকে ১২ রান দুরে থেকে ৮৮ রানে ফিরে যান দিমুথ করুনারত্নে। ২০৮ বলে আট চারের সাহায্যে তিনি এই রান করেন। এছাড়া কুশল পেরেরা ৬৯ বলে আট চার, এক ছক্কায় করেন ৬২ রান। ৯১ রানে ক্রেমার ৪টি, মুমবা ৬৭ রানে নিয়েছেন ৩টি উইকেট।  

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৫০৪

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ২৭২

শ্রীলঙ্কা ২য় ইনিংস: ২৫৮/৯ ইনিংস ঘোষণা (করুনারত্নে ৮৮, সিলভা ৬, মেন্ডিস ০, থারাঙ্গা ১৭, সিলভা ৯, গুনারত্নে ৩৯, কুশল পেরেরা ৬২, দিলরুয়ান ২, হেরাথ ৪, লাকমল ২১*; পোফু ১/৫১, মামবা ৩/৬৭, ক্রেমার ৪/৯১, টিরিপানো ১/১৪, উইলিয়ামস ০/২১, চারি ০/৩, মাসাকাদজা ০/১)।

জিম্বাবুয়ে ২য় ইনিংস:  ৪৫ ওভারে ১৮০/৭ (মায়োয়ো ১৫, চারি ৮, মাসাকাদজা ১০, আরভিন ৬৫*, উইলিয়ামস ৪৫, ওয়ালার ০, মুর ২০, ক্রেমার ৫, টিরিপানো ০*; লাকমল ০/৪৭, হেরাথ ৫/৪৫, দিলরুয়ান ০/২৭, কুমারা ১/৪২, ডি সিলভা ১/১০)

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!