কোহলিকে ডাকছে ডাবল সেঞ্চুরি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৬, ০৭:৪৯ পিএম
কোহলিকে ডাকছে ডাবল সেঞ্চুরি

ঢাকা: রাজকোটে যেখান থেকে শেষ করেছিলেন বিশাখাপত্তমে ঠিক সেখান থেকেই শুরু করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম টেস্টে ম্যাচ বাঁচানো ইনিংস খেলেছিলেন। দ্বিতীয় টেস্টে কোহলি খেললেন রাজকীয় এক ইনিংস। তার অপরাজিত ১৫১ ও চেতশ্বর পুজারার ১১৯ রানের কল্যাণে প্রথম দিনশেষে ভারত ৯০ ওভারে ৪ উইকেটে ৩১৭ রান তুলেছে।

টেস্ট ক্রিকেটে ১৪তম সেঞ্চুরি  তুলে নিয়ে অপরাজিত আছেন কোহলি। তার দৃষ্টি এখন ডাবল সেঞ্চুরির দিকে। ক্রিকেটের সব ফরম্যাটে কোহলির রান করা যেন ডালভাতের মতো। ইংল্যান্ড সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে ২১১ রানের ইনিংস খেলেছিলেন কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৪০ ও ৪৯* রানের পর ১৫১*। সত্যি অসাধারণ সময় পার করছেন কোহলি। এই রান তিনি করেছেন ২৪১ বলে ১৫ চারের সাহায্যে।

শুরু থেকেই ইংলিশ বোলারদের ওপর ছরি ঘোরান কোহলি। তাকে যোগ্য সঙ্গ দেন পুজারা। তিনিও এদিন টেস্ট ক্যারিয়ারে দশম সেঞ্চুরি তুলে নেন। ২০৪ বলে ১২ চার আর দুই ছক্কায় ১১৯ রান করে জেমস অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান পুজারা।

এদিন ভারতের শুরুটা ভালো হয়নি। গৌতম গম্ভীরের জায়গায় মুরালি বিজয়ের সঙ্গে ইনিংস শুরু করেন লোকেশ রাহুল। তিনিও ব্যর্থতার পরিচয় দেন। কোন রান না করেই রাহুল ফেরেন ড্রেসিংরুমে। ভালো করতে পারেননি আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বিজয়ও। দলীয় ২২ রানে তিনি ২০ রান করে ফিরে যান। এখান থেকে তৃতীয় উইকেটে কোহলি-পুজারা মিলে যোগ করেন ২২৬ রান। দিনশেষে এই জুটিই ভারতকে নিয়ে গেছে মজবুত স্থানে।

চোট কাটিয়ে দলে ফিরে দারুন বোলিং করেছেন জেমস অ্যান্ডারসন। ৪৪ রানে তুলে নিয়েছেন ৩টি উইকেট। ৩৯  রানে ১টি উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। এদিন ভারতীয় দলে অভিষেক হয়েছে জয়ন্ত যাদবের। লেগ স্পিনার অমিত মিশ্রর জায়গায় তিনি খেলছেন। ইংল্যান্ড দলে ক্রিস ওকসের জায়গা নিয়েছেন অ্যান্ডারসন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
ভারত প্রথম ইনিংস: ৩১৭/৪ (৯০ ওভার) ( কোহলি ১৫১*, পুজারা ১১৯, রাহানে ২৩, বিজয় ২০। অ্যান্ডারসন ৩/৪৪, ব্রড ১/৩৯।)

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Link copied!