সাকিবের টার্গেট ফাইনাল খেলা, পারলে চ্যাম্পিয়ন (ভিডিও)

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৭, ২০১৬, ১০:২৬ এএম
সাকিবের টার্গেট ফাইনাল খেলা, পারলে চ্যাম্পিয়ন (ভিডিও)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দুই আসরে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন সাকিব আল হাসান। পুরস্কার হিসেবে পেয়েছিলেন দুটি গাড়ি।  তাই এবারের বিপিএলে সাকিবের কোনো ব্যক্তিগত লক্ষ্য নেই!  বল হাতে টুর্নামেন্ট শেষে সেরা উইকেট শিকারি কিংবা সেরা রান সংগ্রাহক হওয়ার কোন ইচ্ছাই নাকি তার এবারের বিপিএলে নেই। আজকের ম্যাচটি বাদ দিলে এবারের আসরে সেই সাকিবকে দেখা যাচ্ছে না খুব একটা সাফল্য পেতে। ঢাকা ডায়নামাইটসের অধিনায়কও বিষয়টা অনুধাবন করেছেন।

কেন সাফল্য পাচ্ছেন না বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব? মাঠের পাশে কোনো গাড়ি দেখছেন না বলেই কি ভালো করার অনুপ্রেরণা পাচ্ছেন না? না, তেমন কিছু না হলেও ঢাকা অধিনায়ক অনেকটা হাসির ছলে বলেন, ‘কই এবার যে কোনো গাড়ি দেখছি না!’

বিপিএল চলার সময় বরাবরই, একটি গাড়ি সাজিয়ে রাখা হয়। সেই গাড়িটি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে পুরস্কার হিসেবে দেওয়া হয়। এবার তা নেই বলেই হাসির ছলে আয়োজকদের তা স্মরণ করিয়ে দিয়েছেন এ সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

গতকাল (২৬ নভেম্বর) শনিবার কুমিল্লার বিপক্ষে ৪১ রান করা ছাড়া বাকি সবকটি ম্যাচেই (২০, ০, ১০, ২৪, ১৩, ৮, ১৮* = ৯৩) সাকিব ব্যাট হাতে খুব একটা উজ্জ্বলতা ছড়াতে পারেননি। বিপিএলে আজকের আগে ৭ ম্যাচ খেলা ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাট হাতে এই হলো পরিসংখ্যান। সাত ম্যাচে সব মিলিয়ে ১০০ রানও করতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। বল হাতেও খুব একটা সাফল্য পাননি তিনি। এখন পর্যন্ত আট ম্যাচ খেলে নিয়েছেন ছয় উইকেট। তাই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে কতটুকু এগিয়ে থাকবেন সাকিব সেটাই এখন দেখার। 

তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জানালেন তার লক্ষের কথা।  ‘লক্ষ্য এক এক সময় এক এক রকম থাকে। এ বছর লক্ষ্য একটাই-ফাইনাল খেলা। আর পারলে চ্যাম্পিয়ন হওয়া, এছাড়া আর কোনো টার্গেট নেই। যেহেতু একটা ট্রফি জেতার সম্ভাবনা আছে সেহেতু চেষ্টা থাকবে ওটা জেতা। বিপিএল চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কোনো টার্গেট নেই। আমাদের দলে অনেক ভাল প্লেয়ার আছে, তারা যদি স্বাভাবিক খেলাটা খেলতে পারে তাহলে আমাদের হারানো কঠিন।’

ভিডিও লিংক...

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Link copied!