হংকংকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু বাংলাদেশের

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৮:৩২ পিএম
হংকংকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু বাংলাদেশের

ঢাকা: একই ভেন্যুতে উদ্বোধনী অনুষ্ঠান হওয়ায় নির্ধারিত সময়ের প্রায় তিন ঘন্টা পর শুরু হয় খেলা। এতে মেগা এই ইভেন্টের আয়োজক হিসেবে খানিকটা বিব্রতকর অবস্থা  বাংলাদেশের জন্য। যাই হোক, শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ানোয় স্বস্তি ফিরে আসে স্বাগতিক দর্শকদের মাঝে। তাদের আনন্দের মাত্রা আরো বেড়ে যায়। যখন উদ্বোধনী ম্যাচে হংকংকে ১৯-১ গোলে উড়িয়ে শুভসূচনা করে বাংলাদেশ।

এর আগে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় চতুর্থ রোল বল বিশ্বকাপ। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ব্যবহৃত জিনিস সরাতে সময় লাগে পৌনে তিন ঘন্টা। এরপর শুরু হয় খেলা। পাঁচ মিনিট বিরতি দিয়ে দুই অর্ধে খেলা হয় ১৫ মিনিট করে। প্রথমার্ধেই ৭-১ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে করে আরো ১২ গোল। শেষ পর্যন্ত ১৯-১ গোলে ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এই জয়ে বড় ভূমিকা রাখেন দ্বীন হাসান হৃদয়। তিনি একাই করেন ১১ গোল। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় ম্যাচ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

 ঢাকায় প্রথমবারের মত আয়োজিত এই বিশ্বকাপে বাংলাদেশসহ ৪০ দেশ অংশ নিচ্ছে, যা এ যাবতকালের সর্ববৃহৎ আসর। এর মাধ্যমে নতুন ইতিহাস তৈরি হচ্ছে দেশের ক্রীড়াঙ্গনে। এর আগে এত সংখ্যক দেশের অংশগ্রহণে কোন খেলার আন্তর্জাতিক প্রতিযোগিতার আসর বসেনি বাংলাদেশে।

পুরুষ ও মহিলা দল মিলিয়ে প্রায় ৬০০ খেলোয়াড় এ আসরে অংশ নিচ্ছে। এর মধ্যে মহিলা দল রয়েছে ২৭টি ও পুরুষ দল ৩৯টি। একমাত্র স্লোভানিয়াই কেবল মহিলা বিভাগে অংশ নিচ্ছে। বাকি সবগুলো দেশেরই পুরুষ ও মহিলা দল রয়েছে। অংশগ্রহণকারী দেশের মধ্যে এশিয়ার ১৭, আফ্রিকার ১১, ইউরোপের ৮, দক্ষিণ আমেরিকার ৩ ও অস্ট্রেলিয়ার একটি দেশ অংশ নিচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!