ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২

ঘানাকে হারিয়ে প্রস্তুতি শেষ করল বাংলাদেশ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১, ২০১৭, ০৮:৩৭ পিএম
ঘানাকে হারিয়ে প্রস্তুতি শেষ করল বাংলাদেশ

ঢাকা: আগামী ৪ মার্চ রাজধানীর মওলানা ভাষানী হকি স্টেডিয়ামের টার্ফে গড়াবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ড। সেখানে শক্তিশালী মালয়েশিয়াকে দিয়ে বাংলাদেশের শুরু হবে তৃতীয় রাউন্ডে যাওয়ার মিশন। তার আগে নিজেদের পরখ করতে ঘানার সাথে প্রস্তুতি ম্যাচ খেললো জিমিরা। বুধবার (১ মার্চ) তৃতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সফরকারী ঘানা জাতীয় দলকে ১-০ গোলে হারিয়েছে তারা।  

প্রথম দুই ম্যাচে না পারলেও তৃতীয় ম্যাচে জয় কুড়িয়ে নিতে পেরেছে বাংলাদেশ জাতীয় হকি দল। ওয়ার্ল্ড হকি লীগ রাউন্ড টু-এর মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি কর্নার (পিসি) থেকে জয়সূচক একমাত্র গোলটি করেন দলের তারকা ডিফেন্ডার মামুনুর রহমান চয়ন।

এর আগে বাংলাদেশ প্রথম ম্যাচে ঘানার কাছে ০-২ গোলে হারে এবং দ্বিতীয় ম্যাচে ২-২ গোলে ড্র করে। উল্লেখ্য, বিশ্ব হকির র‌্যাঙ্কিংয়ে ঘানার অবস্থান ৩৮। আর বাংলাদেশের অবস্থান ৩২ নম্বরে।

 

এদিকে বুধবার ঘানার সঙ্গে প্রস্তুতি ম্যাচের পর ওয়ার্ল্ড হকি লীগ উপলক্ষ্যে বাংলাদেশ দলের জার্মান কোচ অলিভার কার্টজ ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেন।

ঘোষিত বাংলাদেশ হকি দল: অসীম গোপ, জাহিদ হোসেন, মামুনুর রহমান চয়ন, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, ফরহাদ আহমেদ শিটুল, রেজাউল করিম বাবু, ইমরান হাসান পিন্টু, সারোয়ার হোসেন, কামারুজ্জামান রানা, নাইম উদ্দিন, কৃষ্ণ কুমার দাস, মাহবুব হোসেন, রাসেল মাহমুদ জিমি (অধিনায়ক), আরশাদ হোসেন, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক এবং রোমান সরকার।

 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Link copied!